| |
               

মূল পাতা উপমহাদেশ ত্রিপুরায় মুসলিমদের ওপর নিষ্ঠুরতা হচ্ছে : রাহুল গান্ধী, রাজ্যের পুলিশ বলছে ‘ভুয়া’


ত্রিপুরায় মুসলিমদের ওপর নিষ্ঠুরতা হচ্ছে : রাহুল গান্ধী, রাজ্যের পুলিশ বলছে ‘ভুয়া’


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     29 October, 2021     03:38 PM    


ভারতের ত্রিপুরা রাজ্যে মুসলমানদের ওপর নির্যাতন হচ্ছে বলে দাবি করেছেন দেশটির প্রধান বিরোধীদল কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। তিনি বিজেপিশাসিত ত্রিপুরার বিভিন্ন এলাকায় মুসলিম বিরোধী সহিংসতায় সরকারের তীব্র সমালোচনা করেন।

শুক্রবার (২৯ অক্টোবর) পার্স টুডের এক প্রতিবেদনে জানানো হয়, গতকাল (বৃহস্পতিবার) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় রাহুল গান্ধী বলেন, ‘ত্রিপুরায় আমাদের মুসলিম ভাইদের ওপরে নিষ্ঠুরতা হচ্ছে। যারা হিন্দুর নামে বিদ্বেষ সহিংসতা করে তারা হিন্দু নয়, তারা ভণ্ড। সরকার আর কতকাল অন্ধ-বধির হওয়ার ভান করে থাকবে?’    

অন্যদিকে মসজিদ ভাঙার বিষয়ে ত্রিপুরা পুলিশ জনগণকে ঘটনাটি নিয়ে গুজব ও ভুয়া ছবি না ছড়ানোর আবেদন করেছে। পুলিশ জানায়, সোশ্যাল মিডিয়ায় ভুয়া ছবি পোস্ট করা হচ্ছে, কোনো মসজিদে আগুন দেওয়া হয়নি।  ত্রিপুরা পুলিশ বলছে, গুজব ছড়ানোর জন্য সোশ্যাল মিডিয়ায় জাল আইডি ব্যবহার করা হচ্ছে এবং রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে।  

তবে বৃহস্পতিবার হিন্দি গণমাধ্যম ‘এবিপি লাইভ ডটকম’ জানায়, বাংলাদেশে হিন্দুদের বিরুদ্ধে সাম্প্রতিক সহিংসতার প্রতিবাদে গত মঙ্গলবার বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত র‍্যালির সময়ে চামটিলায় একটি মসজিদ ভাঙচুর এবং দুটি দোকানে আগুন দেওয়া হয়। উত্তর ত্রিপুরার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী বলেন, রোয়া বাজারে সংখ্যালঘু সম্প্রদায়ের তিনটি বাড়ি এবং কয়েকটি দোকান ভাঙচুর করা হয়েছে।  

ভারতের প্রভাবশালী মুসলিম নেতা ‘মিম’ প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি এক বার্তায় বলেন, ‘আমরা ত্রিপুরা রাজ্যে মুসলিমদের বিরুদ্ধে যে সহিংসতা চলছে তার নিন্দা জানাই। মোদি সরকারের অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত। ত্রিপুরার মুসলিমদের বাঁচান।’

/জেআর/