| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব এবার আহমদ মাসুদের অস্ত্রাগার দখল তালেবানের


এবার আহমদ মাসুদের অস্ত্রাগার দখল তালেবানের


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     10 September, 2021     12:50 AM    


এবার আফগানিস্তানের নর্দার্ন অ্যালায়েন্স (উত্তরের জোট)-এর অন্যতম নেতা আহমদ মাসুদের অস্ত্রাগার দখল করে নিয়েছে তালেবান বাহিনী।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) প্রমাণ হিসেবে নেটমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। ওই ভিডিও নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছে ‘বোল নেটওয়ার্ক’নামে এক সংবাদমাধ্যমের সাংবাদিক গুলাম আব্বাস শাহ।

তবে পাল্টা দাবি করে উত্তরের জোট জানায়, পানশিরের ৬০ শতাংশ এলাকা এখনও তাদের দখলেই আছে। নিরাপদ আশ্রয়েই রয়েছেন মাসুদ। তার পরই একটি ভিডিও বার্তায় মাসুদ বলেন, ‘পানশিরে পাকিস্তান সেনা তালেবানের হয়ে লড়ছে। তারাই আমার পরিজন এবং ফাহিমকে খুন করতে তালেবানকে সাহায্য করেছে। গোটা বিশ্ব জানে পাকিস্তানই তালেবানের মদতদাতা। তবুও কেউ কিছুই বলছে না। আমরা এখনো পানশিরে তালেবানের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাচ্ছি। শেষ রক্তবিন্দু পর্যন্ত চালিয়ে যাব।’

এর আগে, পানশিরে তালেবান বিরোধী গ্রুপের বেশ কয়েকজন নেতা নিহত হয়েছেন। এরা হলেন, উত্তরের জোটের মুখপাত্র তথা মাসুদের সহযোগী ফাহিম দাস্তি, জোটের অন্যতম কমান্ডার জেনারেল আব্দুল ওয়াদুদ জোহর ও মাসুদের আত্মীয় আমির সাহিব আহমদ মাসুদ এবং সর্বশেষ নর্দান অ্যালায়েন্সের আমরুল্লাহ সালেহর বড় ভাই রুহুল্লাহ সালেহ্।

/জেআর/