| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার প্রতিবাদে মোটরসাইকেল চালকদের সড়ক অবরোধ


যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার প্রতিবাদে মোটরসাইকেল চালকদের সড়ক অবরোধ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     01 April, 2021     03:39 PM    


যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার প্রতিবাদে মোটরসাইকেল নিয়ে রাজধানীর বেশ কয়েকটি জায়গায় রাস্তায় অবস্থান করে আন্দোলন করছেন রাইড শেয়ারিং সার্ভিসের চালকরা। সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)-এর নিষেধাজ্ঞা অবৈধ আখ্যা দিয়ে তারা বলছেন, তারা এটি মানবেন না। চাকরি হারিয়ে তারা রুটি-রুজির জন্য বাইক চালান।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরের ১২টার পর থেকে সড়কে মোটরসাইকেলসহ অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন রাইড শেয়ারিং সার্ভিসের চালকরা।

জানা গেছে, ঢাকার অন্তত পাঁচটি জায়গায়- ধানমন্ডি ২৭ নম্বর, প্রেসক্লাবের সামনে, আগারগাঁও, শাহবাগ এবং বাড্ডায় মোটরসাইকেল চালকরা রাস্তায় দাঁড়িয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ সময় মোটরসাইকেল চালকরা রাস্তায় বিক্ষোভে নামলে শহরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভে অংশ নেওয়া ইমরান নামের একজন বলেন, ‘আমাদের পেটে লাথি মারা হয়েছে। আমাদেরকে মোটরসাইকেলে যাত্রী পরিবহনের সুযোগ দিতে হবে। এই দাবি আদায় করেই আমরা রাস্তা ছাড়ব।’

সবাই কীভাবে একত্র হলেন তা জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের ফেসবুক গ্রুপের মাধ্যমে।’

সোহেল নামের আরেকজন বলেন, ‘বাসে, সিএনজিত যাত্রী পরিবহনে কোনো সমস্যা নেই। সবাই কাজে বের হচ্ছে। শুধু আমাদের ক্ষেত্রে সমস্যা। আমরা আমাদের রুটি-রুজির জন্য রাস্তায় নেমেছি। আমাদের পেটে লাথি মারা হয়েছে। যতক্ষণ মোটরসাইকেলে যাত্রী পরিবহনের অনুমোদন দেওয়া না হবে, তৎক্ষণ আমরা রাস্তা ছাড়ব না।’

এর আগে দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় গতকাল বুধবার রাইড শেয়ারিং সার্ভিসের মাধ্যমে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

বিআরটিএর উপ-পরিচালক (প্রকৌশল শাখা) বিমলেন্দু চাকমা স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাইড শেয়ারিং সার্ভিসে মোটরসাইকেলের মাধ্যমে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞাসহ অন্য মোটরযানে যাত্রী পরিবহনের ক্ষেত্রে সরকারের উপরোক্ত নির্দেশনা কঠোরভাবে অনুসরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা শাহবাগ