| |
               

মূল পাতা জাতীয় মাওলানা জসিমের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : আল্লামা বাবুনগরী


মাওলানা জসিমের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : আল্লামা বাবুনগরী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     10 February, 2021     11:04 AM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা জসিম উদ্দিনের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাবুনগরী।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে হেফাজত আমীর বলেন, প্রকাশ্যে একজন বয়োবৃদ্ধ মুহাদ্দিসকে ছুরিকাঘাতে রক্তাক্ত করার ঘটনা চরম উদ্বেগজনক। এ সন্ত্রাসী হামলা কখনো মেনে নেয়া যায় না। অনতিবিলম্বে এই হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আল্লামা বাবুনগরী আরো বলেন, দেশের একজন সাধারণ নাগরিকেরও নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব ও কর্তব্য। সর্বজন শ্রদ্ধেয় একজন বয়োবৃদ্ধ আলেমকে এভাবে ছুরি মেরে আহত করে সরকারের নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করছে সন্ত্রাসীরা। তাই এই মুহুর্তে সরকার প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্ব হলো,এই সন্ত্রাসীদের দ্রুত সময়ের মধ্যে খোঁজে বের করে বিচারের মুখোমুখি করা।

মাওলানা জসিম উদ্দিনের উন্নত চিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের শান্তিশৃঙ্খলা বিনষ্ট করার জন্য সন্ত্রাসীরা উদ্দেশ্যপ্রণোদিতভাবেই এই হামলা করেছে বলে আমি মনে করি। এভাবে ওলামায়ে কেরামের উপর হামলা হলে দেশের শান্তিশৃঙ্খলা চরমভাবে প্রশ্নবিদ্ধ হবে। তাই হামলার ঘটনাস্থলের আশপাশে থাকা সিসিটিভির ফুটেজ দেখে অতি দ্রুত সময়ের মধ্যে দোষীদের খোঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং ভবিষ্যতে যেন এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য সরকার প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উল্লেখ্য,  মাওলানা জসিম উদ্দিন হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব, ঢাকা লালবাগ মাদরাসার সিনিয়র মুহাদ্দিস ও শূরা সদস্য। গতকাল তিনি লালবাগ শাহী মসজিদ থেকে বাসায় ফেরার পথে পেছন থেকে অজ্ঞাত এক ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এরপর মাওলানা জসিমকে হাসপাতালে ভর্তি করা হয়।
-জেড