| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত কারাগারে আসামির ‘নারীসঙ্গ’ : জেল সুপার ও জেলার প্রত্যাহার


কারাগারে আসামির ‘নারীসঙ্গ’ : জেল সুপার ও জেলার প্রত্যাহার


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     24 January, 2021     03:59 PM    


কারাগারে এক আসামিকে নারীসঙ্গের ব্যবস্থা করে দেওয়ায় গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর  সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নুর মোহাম্মদ মৃধাকে প্রত্যাহার করা হয়েছে। হলমার্ক কেলেঙ্কারির সঙ্গে জড়িত জেনারেল ম্যানেজার তুষার আহমেদকে কারাগারে নারী সঙ্গীর ব্যবস্থা করে দেয়ার অভিযোগে এ নিয়ে ওই কারাগারের মোট ৫ কর্মকর্তাকে প্রত্যাহার করা হলো।

রোববার (২৪ জানুয়ারি) সকালে তাদের প্রত্যাহার করা হয়। প্রত্যাহার করে তাদের কারা অধিদফতরে সংযুক্ত করা হয়েছে। কারাগার সূত্র জানায়, পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কাশিমপুর কারাগার পার্ট-১ এর সিনিয়র জেল সুপার রত্না রায় ও জেলার নুর মোহাম্মদ মৃধাকে কারা অধিদফতরে সংযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, দেশের আর্থিক খাতের অন্যতম কেলেঙ্কারি হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের ভায়রা ও হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমদকে কারা কর্মকর্তাদের কক্ষে নারীসঙ্গের ব্যবস্থা করে দেওয়ার অভিযোগ ওঠে।

এর আগে গত শুক্রবার (২২ জানুয়ারি) সহকারী কারা মহাপরিদর্শক (প্রশাসন) মাইন উদ্দিন ভূঁইয়াসহ তিনজনকে প্রত্যাহার করা হয়। তারা হলেন- কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১ এর ডেপুটি জেলার গোলাম সাকলাইন, সার্জেন্ট ইন্সট্রাক্টর মো. আবদুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী মো. খলিলুর রহমান। তাদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১ থেকে প্রত্যাহার করে কারা অধিদফতরে সংযুক্ত করা হয়েছে।
-জেড