| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি নাটক-সিনেমায় ইসলামকে বিকৃতরূপে উপস্থাপন করা হচ্ছে : চরমোনাই পীর


নাটক-সিনেমায় ইসলামকে বিকৃতরূপে উপস্থাপন করা হচ্ছে : চরমোনাই পীর


রহমত টোয়েন্টিফোর ডটকম     01 January, 2021     08:54 PM    


নাটক-সিনেমায় ইসলামকে বিকৃতরূপে উপস্থাপন করা হচ্ছে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর)। তিনি বলেন, দেশে ইসলামের বিরুদ্ধে একটি চক্র মরিয়া হয়ে উঠেছে। সিনেমা-নাটক-উপন্যাসে ইসলামকে বিকৃতরূপে উপস্থাপনের মাধ্যমে তরুনদের ইসলামের বিপরীতে দাড় করানোর চেষ্টা চালানো হচ্ছে। শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম ও নৈতিক শিক্ষার পরীক্ষা বাতিলের মাধ্যমে নীতি-নৈতিকতা বিবর্জিত একটি ধর্মহীন জাতি গঠনের হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এর ফলশ্রুতিতে দেশের তরুনদের চরিত্র ধ্বংসের দিকে ধাবিত করা হচ্ছে। সন্ত্রাস, মাদক ও ধর্ষণের মত ঘৃণ্য অপরাধগুলোও দিনদিন বেড়ে চলেছে। জাতির এ ক্রান্তিলগ্নে সত্যের নকীবের ভূমিকা পালন করছে ইশা ছাত্র আন্দোলন।

শুক্রবার (০১ জানুয়ারী) রাজধানীর বাইতুল মুকাররম পূর্ব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

তিনি আরো বলেন, সরকার জনগণের ভোটাধিকার হরণ করে দেশকে অস্থিতিশীলতার দিকে নিয়ে যেতে চায়। ২০১৮ সালের ডিসেম্বরে ভোট কারচুপির এক মহোৎসবের মধ্য দিয়ে ক্ষমতায় এসে সরকার সকল অভ্যান্তরীন নির্বাচনেও তার পূণরাবৃত্তি চালাচ্ছে। কিন্তু ক্ষমতাসীনদের জেনে রাখা উচিৎ, এদেশের মানুষ ঐতিহাসিকভাবেই বিপ্লবকামী। অধিকার নিয়ে বারবার ছিনিমিনি খেলা হলে এর সমুচিত জবাব দেয়া হবে। চলমান পৌর নির্বাচনে শিক্ষার্থীদেরকে মাঠে থেকে সকল ভোটারদের ভোটাধিকার প্রয়োগে ভূমিকা পালন করতে হবে। ভোট চোরদের উচিৎ শিক্ষা দিতে হবে। সাথে সাথে নির্বাচন ভঙ্গুর কমিশনের উদ্দেশ্যে বলছি, সুষ্ঠু ভোট গ্রহণে ব্যর্থ হলে তাদের দায়িত্ব ছেড়ে দিন।

সম্মেলনের প্রধান অতিথি হযরত পীর সাহেব চরমোনাই তাঁর বক্তব্য শেষে ২০২১ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। ঘোষিত কেন্দ্রীয় কমিটির সভাপতি নূরুল করীম আকরাম, সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমীন।