| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ভাস্কর্য-মূর্তির পরিবর্তে মসজিদ-মাদরাসা নির্মাণ করুন: খেলাফত ছাত্র আন্দোলন


ভাস্কর্য-মূর্তির পরিবর্তে মসজিদ-মাদরাসা নির্মাণ করুন: খেলাফত ছাত্র আন্দোলন


নিজস্ব প্রতিনিধি     04 December, 2020     08:33 PM    


বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য-মূর্তি স্থাপন না করে বঙ্গবন্ধুর নামে মসজিদ-মাদরাসা নির্মাণ করতে সরকারে প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুফতী জাকির বিল্লাহ। 

শুক্রবার (০৪ ডিসেম্বর) বাাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের এক পরামর্শ সভায় আলোচনাকালে তিনি এ আহবান করেন।

মুফতী জাকির বিল্লাহ বলেন, বাংলাদেশের সাথে বঙ্গবন্ধুর নাম আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে। শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন এবং ইজতিমা মাঠে জমি দান করে ইসলামের অনেক খেদমত করে গেছেন। এছাড়াও বাংলাদেশের মানুষ শেখ মুজিবুর রহমানকে চিরদিন স্মরণ রাখবে তাঁর দেশপ্রেমের কারণে। আমরা তাঁর আত্মার মাগফেরাত কামনা করি। বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন না করে সারাদেশে বঙ্গবন্ধুর নামে মসজিদ-মাদরাসা,ইসলামী সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ স্মৃতিফলক নির্মাণ করুন। ইসলামের বিধান অনুযায়ী এতে তাঁর কবরে  শান্তি পৌঁছাবে।

তিনি বলেন, ঐতিহাসিকভাবে তুরস্ক ইসলামী খেলাফতের কেন্দ্রভূমি ছিল এবং আমরা বিশ্বাস করি তুরস্ক ইসলামী সংস্কৃতিকে ধারণ করে। তাই বাংলাদেশের মুসলমান তুরস্কের মুসলমানদেরকে শ্রদ্ধার চোখে দেখে। তুরস্ক সরকার যদি বাংলাদেশে সেকুলার তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল পাশা আতাতুর্কের ভাস্কর্য বা মূর্তি স্থাপন করে তাহলে তুরস্কের জনগণের প্রতি বাংলাদেশের মুসলমানদের মনে নেতিবাচক প্রভাব পড়বে। ইসলামের বিধান অনুযায়ী কোন প্রাণীর ভাস্কর্য বা মূর্তি স্থাপন ও সংরক্ষণ হারাম।

তিঁনি বাংলাদেশে তুরস্ক সরকারের ভাস্কর্য বা মূর্তি নিমার্ণের রাজনৈতিক সিদ্ধান্ত থেকে সরে আসতে তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা উসমান তুরানের প্রতি আহ্বান জানান।