| |
               

মূল পাতা আন্তর্জাতিক ব্রাজিলে ৫০ লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু দেড় লাখ


ব্রাজিলে ৫০ লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু দেড় লাখ


    10 October, 2020     10:10 PM    


লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়ে গেছে। প্রাণহানি হয়েছে আরও প্রায় দেড় লাখ মানুষের। অন্যদিকে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন দেশটির ৪৩ লাখের বেশি মানুষ।

এ তথ্য দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি। খবরে বলা হয়েছে, গত মঙ্গলবার নতুন করে ৩১ হাজার ৫৫৩ জন করোনা শনাক্ত হওয়ার পর মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৫০ লাখ ৬৯৪ জন।

আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল ১০ টা পর্যন্ত ব্রাজিলে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২ হাজার ৩৫৭ জন। মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩০৪ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪৩ লাখ ৯১ হাজার ৪২৪ জন।

ইউরোপের পর লাতিন আমেরিকায় সবচেয়ে আগ্রাসী সংক্রমণ চালায় এই মহামারি। এতে রীতিমতো মৃত্যুপুরীতে পরিণত হয় পুরো ব্রাজিল। তবে করোনা সংক্রমণ রোধে ব্যর্থতার জন্য দায়ী করা হয়ে থাকে দেশটির প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে। তিনি করোনাকে সাধারণ ফ্লু আখ্যা দিয়ে বিষয়টি গুরুত্ব দেন নি। লকডাউন নিয়ে মতবিরোধ দেখা দেয়ায় দুজন স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্তও করেন বলসোনারো।

যুক্তরাষ্ট্র ও ভারতের পর বিশ্বে আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের অবস্থান তৃতীয়। টানা কয়েক মাস দ্বিতীয় অবস্থানে থাকার পর ব্রাজিলকে পেছনে ফেলেছে ভারত।