| |
               

মূল পাতা জাতীয় আটকের পর ফজলে করিম বললেন, ‘ভুল হয়েছে’


আটকের পর ফজলে করিম বললেন, ‘ভুল হয়েছে’


রহমত নিউজ     12 September, 2024     08:51 AM    


চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীকে ভারতে পালানোর সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত থেকে আটক করা হয়।  বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে ফজলে করিমসহ দুজনকে আটক করে বিজিবি।

আটকের পর বিজিবির জিজ্ঞাসাবাদে ফজলে করিম জানান, তিনি চিকিৎসার জন্য অবৈধ পথে ভারতে যাচ্ছিলেন। তিনি বলেন, বিষয়টি আমার ভুল হয়েছে।

ফজলে করিমকে ভারতে পালাতে সহযোগিতা করার অভিযোগে মো. আব্দুল হান্নান নামে একজন ও পাচারকাজে জড়িত নাঈম চৌধুরী নামে আরো একজনকে আটক করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের বিরুদ্ধে আখাউড়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিজিবি সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) সূত্র জানায়, ওই তিনজনকে সকাল ৭টার দিকে উপজেলার আব্দুল্লাহপুর সীমান্ত এলাকায় বাংলাদেশের সীমানার ২০ গজ ভেতর থেকে আটক করা হয়। আটককৃত সাবেক সংসদ সদস্যের কাছ থেকে একটি বাংলাদেশি পাসপোর্ট (লাল), নগদ ৩৭ হাজার ৫০০ টাকা, একটি আইফোন, একটি রিয়ালমি ফোন, দুইটি জাতীয় পরিচয়পত্র কার্ড (স্মার্ট ও পুরাতন) এবং ছবি ও ওষুধসহ অন্যান্য কাগজপত্র পাওয়া যায়।

এ ছাড়া পালানোর কাজে সহযোগিতাকারীর কাছ থেকে দুটি মোবাইল ফোন, নগদ ২৩৯০ টাকা এবং মানব পাচারকারীর কাছ থেকে একটি মোবাইল ফোন ও নগদ ৪৩০ টাকা জব্দ করা হয়।

বিজিবির সূত্রটি আরো জানায়, জিজ্ঞাসাবাদে সাবেক সংসদ সদস্য জানিয়েছেন, মানব পাচারকারী মো. নাঈম ভারতে প্রবেশ করিয়ে দেবে বলে মোবাইল ফোনে জানায়। এ অবস্থায় ফজলে করিম ঢাকা থেকে বাসযোগে আখাউড়ায় আসেন। পরে মো. হান্নান নামে আরেকজন তাকে সহযোগিতা করেন।