| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী দেশে কর্মরত ভারতীয়দের চাকরিচ্যুতির আহ্বান ড. ফরহাদের


দেশে কর্মরত ভারতীয়দের চাকরিচ্যুতির আহ্বান ড. ফরহাদের


রহমত নিউজ     24 August, 2024     07:05 PM    


বাংলাদেশে ২৬ লক্ষ ভারতীয় চাকরি করে জানিয়ে অবিলম্বে তাদেরকে চাকরিচ্যুত করে সেখানে বাংলাদেশি নাগরিকদের নিয়োগ দেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। তিনি বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত শেখ হাসিনা ভারতে পালিয়ে যান। ফ্যাসিস্ট, খুনি, লুটেরা শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে ভারত বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জনগণ চায়, ছাত্র-জনতার ওপর গণহত্যার নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনার বিচার হোক। আমরা বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষাকে ধারণ করে ভারতকে বলব, অবিলম্বে শেখ হাসিনাকে বাংলাদেশ সরকারের হাতে তুলে দিন।ভারত শেখ হাসিনাকে বিচারের হাত থেকে রক্ষা করতে পারবে না। তিনি শেখ হাসিনার সঙ্গে ভারতে আশ্রয় নেয়া বিগত আওয়ামী লীগ সরকারের মন্ত্রী-এমপি এবং প্রশাসনের দলবাজ কর্মকর্তাদেরও ফেরত দেয়ার আহ্বান জানান।

শনিবার (২৪ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভারতীয় পানি আগ্রাসনের বিরুদ্ধে এনপিপির উদ্যোগে এই কর্মসূচি হয়।

বাংলাদেশের পূর্বাঞ্চলে আকস্মিক বন্যার প্রসঙ্গ টেনে ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ভারত অভিন্ন নদীগুলোর গেইট খুলে দেয়ায় এই বন্যার সৃ্ষ্টি হয়েছে। তিনি অবিলম্বে এসব গেইট বন্ধ করার আহ্বান জানান।

এনপিপির চেয়ারম্যান আওয়ামী লীগ সরকারের আমলে ভারতের সাথে সম্পাদিত রেলসহ অসম চুক্তি বাতিলের দাবি জানান।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে ফরিদুজ্জামান ফরহাদ বলেন, আমরা সরকারকে কোনো সময়সীমা বেঁধে দিচ্ছি না। তবে জনগণের কাঙ্ক্ষিত একটি অবাধ-সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান এবং সুশাসন প্রতিষ্ঠায় আপনারা রাষ্ট্রের কী কী সংস্কার করতে চান, অবিলম্বে সেটার একটি রোডম্যাপ প্রকাশ করুন। এটা দেশবাসীরও প্রত্যাশা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা