| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল জুলুম-অত্যাচার বন্ধ করে সরকারকে দ্রুত পদত্যাগ করতে হবে: জমিয়ত


জুলুম-অত্যাচার বন্ধ করে সরকারকে দ্রুত পদত্যাগ করতে হবে: জমিয়ত


রহমত নিউজ     01 August, 2024     08:58 PM    


কোটা বৈষম্যের আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতিতে জরুরী সংবাদ সম্মেলন করেছে প্রাচীনতম রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

বৃহস্পতিবার (০১ আগস্ট) পল্টনস্থ দলীয় কার্যালয়ে দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন জমিয়ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

মাওলানা আফেন্দী বলেন, দেশের বর্তমান অবস্থা কতটা নাজুক এবং কতটা সংকটময়? তা সকলের কাছেই স্পষ্ট। পুরো জুলাই মাস জুড়ে বিশেষ করে গতকাল পর্যন্ত শেষ দু সপ্তাহে গোটা দেশেই কার্যত এক প্রকার শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছিল,যা আমরা কেউ কল্পনাও করিনি। এখন প্রশ্ন হচ্ছে কেন এই অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হল, কেনই বা হতাহতের এত মর্মান্তিক দৃশ্য জাতিকে দেখতে হল,ছাত্রজনতা তো আহামরি এমন কোন দাবি-দাওয়া নিয়ে রাস্তায় নামেননি, যা পুরণ করতে এতগুলো প্রাণ কেড়ে নিতে হবে! এত অসংখ্য মানুষকে সারা জীবনের জন্য পঙ্গুত্বের দিকে ঠেলে দিতে হবে! প্রিয় শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত ও শান্তিপূর্ণ আন্দোলনকে আজকের এই জটিল পর্যায়ে আনার জন্য সরকারই দায়ী। কারণ শুরু থেকে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের উস্কানিমূলক বক্তব্য প্রদান, সরকারদলীয় ছাত্র সংগঠনের সশস্ত্র নেতাকর্মীদেরকে আন্দোলনকারীদের পেছনে লেলিয়ে দেওয়া এবং সম্পূর্ণ অন্যায় ভাবে শক্তি প্রয়োগ করে এমনকি নির্বিচারে গুলি চালিয়ে তাদেরকে দমন করতে চাওয়ার কারণেই গোটা দেশ অগ্নিগর্ভ হয়ে উঠে। সরকারের দাম্ভিকতা ও একগুঁয়েমির ফলে আন্দোলনটা সারা দেশে ছড়িয়ে পড়ে এবং এক পর্যায়ে হতাহতের সংখ্যা হু হু করে প্রতিনিয়ত বৃদ্ধি পেতে থাকে। স্বাভাবিক কারণে সরকার এ সবের দায় কোন ভাবেই এড়াতে পারেনা। সরকারকে এখন জুলুম-অত্যাচার বন্ধ করে দ্রুত পদত্যাগ করতে হবে।

জমিয়ত মহাসচিব তার বক্তব্যে আরো বলেন, ছাত্রসমাজের চলমান শান্তিপূর্ণ ও যৌক্তিক আন্দোলনের প্রতি আমরা সংহতি প্রকাশ করি। একই সাথে আমরা এটাও স্পষ্ট করে বলতে চাই, আমরা কোন প্রকার সহিংসতা সমর্থন করি না। অতএব রাষ্ট্রের যে সকল ভবন ও স্থাপনার ক্ষতি সাধন করা হয়েছে আমরা তারও তীব্র নিন্দা জানাই এবং শতভাগ নিরপেক্ষ তদন্ত নিশ্চিত করে প্রকৃত দোষীদেরকে চিহ্নিত করে তাদরেকে শাস্তির আওতায় আনার দাবী করি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের যুগ্মমহাসচিব মাওলানা তাফাজ্জল হক আজীজ,মাওলানা ফজলুল করীম কাসেমী,প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,সহ-প্রচার সম্পাদক মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী,শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতী জাবের কাসেমী, পাঠাগার সম্পাদক মাওলানা হেদায়েতুল ইসলাম,যুব বিষয়ক সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানী, ছাত্র বিষয়ক সম্পাদক মুফতী মাহবুবু আলম, কেন্দ্রীয় সদস্য মাওলানা ওমর আলী,মহানগর জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা বুরহানুদ্দীন, স্বেচ্ছা সেবক সম্পাদক মুফতী ইমরানুল বারী সিরাজী,ছাত্র জমিয়ত বাংলাদেশের সাবেক সভাপতি মাওলানা এখলাসুর রহমান রিয়াদ,সাবেক সাধারণ সম্পাদক মাওলানা হুযায়ফা ওমর,বর্তমান সভাপতি মাওলানা রিদওয়ান মাজহারী,সাধারণ সম্পাদক কাউসার আহমদ।