| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সাজা স্থগিত চেয়ে করা ইমরান-বুশরার আবেদন খারিজ


সাজা স্থগিত চেয়ে করা ইমরান-বুশরার আবেদন খারিজ


মুসলিম বিশ্ব ডেস্ক     28 June, 2024     09:07 AM    


বিয়ে সংক্রান্ত মামলায় সাজা স্থগিত চেয়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের প্রতিষ্ঠাতা ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির আবেদন খারিজ করে দিয়েছে দেশটির একটি আদালত। কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি বলছে, ইসলামাবাদের স্থানীয় একটি আদালত বৃহস্পতিবার (২৭ জুন) এ সম্পর্কিত এক রায় দিয়েছেন। এর ফলে ইমরান খান ও তার স্ত্রীকে কারাগারেই থাকতে হচ্ছে।

দেশটিতে সাধারণ নির্বাচনের পাঁচ দিন আগে গত ২ ফেব্রুয়ারি বিয়ে সংক্রান্ত মামলায় ইমরান-বুশরাকে সাত বছরের সাজা দেয়া হয়। এই দম্পতির বিরুদ্ধে বিয়ে সংক্রান্ত মামলাটি দায়ের করেন বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকা। মামলায় তিনি অভিযোগ করেন, তার তালাকপ্রাপ্ত স্ত্রী ইমরান খানকে বিয়ে করার আগে ইসলামিক আইন অনুযায়ী প্রয়োজনীয় তিন মাসের বিরতি পালন করেননি।

মানেকা দাবি করেন, ২০১৭ সালের নভেম্বর মাসে তার স্ত্রীকে তালাক দেন, আর ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার কয়েক মাস আগে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে বুশরা বিবির সঙ্গে তার তৃতীয় বিয়ের ঘোষণা দেন।

ইমরান-বুশরা দম্পতি ওই মামলায় দোষী সাব্যস্ত হওয়ার রায় স্থগিত চেয়ে একাধিক আপিল করেন। তাদের করা আরেকটি আপিল ২ জুলাই থেকে শুনানি হবে বলে আশা করা হচ্ছে।