| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ভারতের সাথে রেল ট্রানজিট চুক্তি স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী: জমিয়ত


ভারতের সাথে রেল ট্রানজিট চুক্তি স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী: জমিয়ত


রহমত নিউজ     25 June, 2024     09:14 AM    


জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ ভারতের সাথে রেল ট্রানজিট চুক্তির তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এ চুক্তি সম্পূর্ণ রূপে স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী এবং সংবিধানপরিপন্থী। ভারতের আশীর্বাদ ও অন্যায় সমর্থনে রাষ্ট্র ক্ষমতা কুক্ষিগত করে রাখতে পারার বিনিময় স্বরূপ বর্তমান অবৈধ সরকার একের পর এক এ রকম আত্মঘাতী সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে। জনগণ দেশবিরোধী এই চুক্তি মানে না। 

সোমবার (২৪ জুন) গণমাধ্যমে প্রেরীত এক যৌথ বিবৃতিতে দলের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দীন, সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জল হক আজীজ ও সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী এসব কথা বলেন।

জমিয়ত নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, মানুষের ভোটাধিকার হরণ করে ক্ষমতা আঁকড়ে ধরে রাখার লিপ্সায় সরকার হিতাহিত জ্ঞান হারিয়ে একতরফা ভাবে ভারতীয় স্বার্থের অনুকূলে অসহায় আত্মসমর্পণ করে যাচ্ছে। তিস্তা চুক্তি, সীমান্ত হত্যা এবং ভারতের বহুমাত্রিক  আগ্রাসন বন্ধ সংক্রান্ত কোন আলোচনা না করে উল্টো  রেল করিডোর দিয়ে দেওয়াসহ ১০টি সমঝোতা চুক্তি ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে।