| |
               

মূল পাতা জাতীয় হজ্বযাত্রীদের ভোগান্তি: দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস ধর্মমন্ত্রীর


হজ্বযাত্রীদের ভোগান্তি: দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস ধর্মমন্ত্রীর


রহমত নিউজ     08 June, 2024     05:52 PM    


চলতি বছর যেসব এজেন্সি হজ্বযাত্রীদের ভোগান্তিতে ফেলেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। তিনি বলেন, তাদের তালিকা থেকে বাদ দেওয়া হবে।

শনিবার (৮ জুন) সকাল ৯টায় আশকোনা হজ্ব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, যেসব এজেন্সি অপকর্ম করেছে আগামীতে হজ্বযাত্রীদের নেওয়ার ব্যাপারে তাদের লাইসেন্স নবায়ন হবে না। বিধান যেটা আছে, ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা, যে যতটুকু অপরাধ করেছে, তারা ততটুকু শাস্তি পাবে। এতে কোনো সন্দেহ নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ধর্মমন্ত্রী বলেন, বলা হয়েছে ভিসা করতে ভোগান্তি হয়েছে। আমরা কিন্তু কোনো ভোগান্তিতে পড়িনি। কোনো ভোগান্তি হয়নি আসলে। অযথা এটা বলা হয়েছে। যখন ভোগান্তির কথা বলা হচ্ছে, সেই সময় ৮৭ শতাংশ ভিসা সম্পন্ন হয়ে গেছে।

ধর্মমন্ত্রী আরও বলেন, ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া ও আমাদের দেশ থেকে সবচেয়ে বেশি মানুষ হজ্ব করতে যাচ্ছেন। ভারত, পাকিস্তান ও ইন্দোনেশিয়ার ভিসা সম্পন্ন হওয়ার হার ছিল যথাক্রমে ৪৯ শতাংশ, ৫১ শতাংশ ৫৩ শতাংশ। কিন্তু বাংলাদেশের হার ছিল ৮৭ শতাংশ।

ফরিদুল হক খান বলেন, অন্যান্য দেশ, যাদের হজ্ব নিবন্ধন কম ছিল তাদের ভিসা বন্ধ ছিল। বাংলাদেশের হজ্ব যাত্রীদের ভিসা এক সেকেন্ডের জন্য বন্ধ হয়নি। অযথা মিথ্যা অপপ্রচার করে অপমানিত করার চেষ্টা করেছে। অপবাদ দেওয়ার চেষ্টা করেছে।

ব্যাংকে জটিলতার কথা স্বীকার করে ধর্মমন্ত্রী বলেন, এবার দুটি ব্যাংকে জটিলতা হয়েছিল। সমস্যা হওয়ার পরে এক দিনের মধ্যে সমাধান করা হয়েছে।