| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ঢাবিতে কথা কাটাকাটির জেরে শিক্ষার্থীর মাথা ফাটাল আরেক শিক্ষার্থী


ঢাবিতে কথা কাটাকাটির জেরে শিক্ষার্থীর মাথা ফাটাল আরেক শিক্ষার্থী


রহমত নিউজ     08 June, 2024     09:59 AM    


ঢাকা বিশ্ববিদ্যালয়ে কথা কাটাকাটির জেরে তৌফিকুর রহমান নামে এক শিক্ষার্থীর মাথা ফাটানোর অভিযোগ উঠেছে আবদুল্লাহ আল বায়জিদ নামে আরেক শিক্ষার্থীর বিরুদ্ধে।

শনিবার (৮ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাস্টার দ্য সূর্যসেন হলের সামনে এ ঘটনা ঘটে। ঘটনায় আহত শিক্ষার্থীকে প্রথমে ঢাবির শহীদ মোর্তজা মেডিকেলে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তার মাথায় চারটি সেলাই দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আহত তৌফিকুর রহমান বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ সেশনের মাস্টার দ্য সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী। একইসঙ্গে মাস্টার দ্য সূর্যসেন হল শাখা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক সে। অভিযুক্ত অপর শিক্ষার্থী আবদুল্লাহ আল বায়জিদ শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। সে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের আবাসিক শিক্ষার্থী এবং ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী।

তৌফিকুর রহমানের দাবি, বিশ্ববিদ্যালয়ের মল চত্বর এলাকায় বাসের আড়ালে আবদুল্লাহ আল বায়জিদকে এক নারী শিক্ষার্থীর সঙ্গে ‘আপত্তিকর’ অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখেছে সে। বিষয়টি দৃষ্টিকটু মনে হওয়ায় বায়জিদের কাছে পরিচয় জানতে চায় তৌফিক। এসময় তৌফিকের সঙ্গে বায়জিদ খারাপ ব্যবহার করে এবং গালাগাল করে। বাগবিতণ্ডার একপর্যায়ে বায়জিদ সূর্যসেন হল গেটের সামনে ইট দিয়ে তৌফিকের মাথায় আঘাত করেন। এতে তার মাথা ফেটে যায়।

তবে বিষয়টি অস্বীকার করে আবদুল্লাহ আল বায়জিদ বলছে, তাকে ফাঁসানো হচ্ছে। তার দাবি, সে তার বান্ধবীর সঙ্গে আইইআর ইনস্টিটিউটের সামনে হাঁটছিল। এসময় হুট করে তৌফিক গিয়ে তার পরিচয় জানতে চায়। একপর্যায়ে বায়জিদকে দেখে নেওয়ার হুমকি দেয়।

এদিকে ঘটনাটি জানতে পেরেছেন উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো মাকসুদুর রহমান জানান, রোববার বিকেল ৩টায় দুই শিক্ষার্থীকে অফিসে ডাকা হয়েছে।