| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী বৈরী আবহাওয়ার কারণে বন্ধ মেট্রোরেল


বৈরী আবহাওয়ার কারণে বন্ধ মেট্রোরেল


রহমত নিউজ     27 May, 2024     11:07 AM    


সকাল থেকে মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে ঘোষণা দেয়া হচ্ছে ট্রেন চলাচল সাময়িক বিলম্ব হবে। খোঁজ নিয়ে জানা যায়, সোমবার (২৭ মে) সকাল ৭টার পর থেকে এ প্রতিবেদন (৯টা ৫ মিনিট) লেখা পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। যদিও বিষয়টি নিয়ে বিস্তারিত জানা যায়নি।

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ বলেন, ‘ মেট্রোরেল কি কারণে বন্ধ রয়েছে খোঁজ নিয়ে জানানো হবে।’ এদিকে ফার্মগেট স্টেশনে দায়িত্বরত আনসার সদস্য হোসেন বলেন, 'স্যারেরা আমাকে বলছেন আবহাওয়া খারাপ তাই মেট্রোরেল বন্ধ থাকবে।' মিরপুর ১১ নং স্টেশনেও একই অবস্থা জানা যায়।

প্রবল ঘূর্ণিঝড় ‘রিমাল’ উত্তর দিকে অগ্রসর হয়ে উপকূল অতিক্রম সম্পন্ন করে বর্তমানে কয়রা, খুলনার নিকট অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে বৃষ্টিপাত বাড়িয়ে পরবর্তী ২-৩ ঘণ্টার মধ্যে কিছুটা দূর্বল হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। এদিকে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজধানীতে ভোর থেকে ঝরছে বৃষ্টি, সঙ্গে বইছে দমকা বাতাস।

সকাল সাড়ে ৬টায় রাজধানীর কারওয়ান বাজারে সরেজমিনে দেখা গেছে, এখানে থেমে থেমে আসা দমকা বাতাসের সঙ্গে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি হচ্ছে। এতে এখানকার কাঁচাবাজারের পাইকারি সবজি ক্রেতা-বিক্রেতাদের বেগ পেতে হচ্ছে। অনেকেই সবজি কেনা-বেঁচা রেখে বিভিন্ন ভবনের নিচে আশ্রয় নিয়েছেন। আবার অনেককে ভিজে ভিজে কাজ করতে দেখা গেছে। বৃষ্টিতে বেগ পেতে হচ্ছে অফিসগামী মানুষেরও।

এদিকে সোমবার সকালে আবহাওয়ার ১৭ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটার এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১২০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ সময় পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা