| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনায় ১৫ উপকমিটি গঠন


আওয়ামী লীগের নির্বাচন পরিচালনায় ১৫ উপকমিটি গঠন


রহমত নিউজ ডেস্ক     18 November, 2023     09:56 AM    


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচন প্রস্তুতিতে ১৫টি উপকমিটি গঠন করেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির নির্বাচন পরিচালনা জাতীয় কমিটির বৈঠকে এসব উপকমিটি গঠন করা হয়েছে।নির্বাচন সম্পর্কিত আওয়ামী লীগের ১৫টি উপকমিটির বেশির ভাগের নেতৃত্বে আছেন দলের সভাপতিমণ্ডলী ও উপদেষ্টা পরিষদের সদস্যরা। কেন্দ্রীয় কমিটির নেতাদের সদস্যসচিব করা হয়েছে।

এর মধ্যে তিনটি কমিটির নেতৃত্বে থাকা ব্যক্তিরা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি বা উপদেষ্টা পরিষদে নেই। তাঁরা হলেন সাবের হোসেন চৌধুরী, সাবেক আমলা কামাল আবদুল নাসের চৌধুরী ও আসাদুজ্জামান নূর। সাবের হোসেন চৌধুরী পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির প্রধান। সদস্যসচিব করা হয়েছে কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সানজিদা খানমকে। কামাল আবদুল নাসের চৌধুরী পেয়েছেন প্রচার ও প্রকাশনা উপকমিটির দায়িত্ব। এতে সদস্যসচিব প্রচার সম্পাদক আবদুস সোবহান মিয়া। আর আসাদুজ্জামান নূরকে দায়িত্ব দেওয়া হয়েছে গণমাধ্যম উপকমিটির। এতে সদস্যসচিব কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত। উপকমিটিগুলোতে পরে প্রয়োজনীয় সংখ্যক সদস্য অন্তর্ভুক্ত করা হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

এর বাইরে ইশতেহার প্রণয়ন উপকমিটির প্রধান করা হয়েছে সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাককে। এই কমিটির সদস্যসচিব দলের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ।এর বাইরে দপ্তর উপকমিটির প্রধান হয়েছেন কাজী জাফর উল্যাহ। সদস্যসচিব দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। এর বাইরে আরও যেসব উপকমিটি হয়েছে এগুলো হচ্ছে নির্বাচনসংক্রান্ত আইনি সহায়তা, নির্বাচন কমিশন সমন্বয়, লিয়াজোঁ, নির্বাচন পর্যবেক্ষক সমন্বয়, পেশাজীবী সমন্বয়, আইটিবিষয়ক, বিদেশি সংস্থা/মিশন, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া, অর্থবিষয়ক এবং ধর্মবিষয়ক উপকমিটি।