| |
               

মূল পাতা রাজনীতি ‘সমাজ ও রাষ্ট্র গঠনে মানব রচিত বিধান বাদ দিতে হবে’


‘সমাজ ও রাষ্ট্র গঠনে মানব রচিত বিধান বাদ দিতে হবে’


রহমত নিউজ ডেস্ক     11 November, 2023     02:07 PM    


ইসলামী সমাজের আমির সৈয়দ হুমায়ূন কবির বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের মানুষ দিশেহারা। বর্তমান প্রেক্ষাপটে দেশের অধিকাংশ মানুষই ভালো নেই। সমাজ ও রাষ্ট্র গঠনে মানব রচিত বিধান বাদ দিতে হবে। এতে সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা হবে। সরকার এবং বিরোধী জোটসহ সব রাজনৈতিক নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

শনিবার (১১ নভেম্বর) দুপুর ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে দলটির সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইসলামী সমাজের বিভাগীয় দায়িত্বশীল মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, মুহাম্মাদ ইয়াছিন, সোলায়মান কবীর, আমির হোসাইনসহ অন্যান্যরা।

হুমায়ূন কবির বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারি দল এবং সরকার বিরোধী জোট এক ভয়াবহ সংঘাত ও সংঘর্ষের মুখোমুখি অবস্থান নিয়েছে। ফলে জাতীয় জীবনে চরম হতাশা ও দুর্দশা নেমে এসেছে। এসবের মূল কারণ হচ্ছে আল্লাহর দেওয়া জীবন ব্যবস্থার পরিবর্তে মানব রচিত ব্যবস্থার ভিত্তিতে রাষ্ট্র গঠন এবং পরিচালনা করা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার এবং বিরোধী দলের মধ্যকার রাজনৈতিক সহিংসতা পরিহারের আহ্বান জানিয়ে ইসলামী বিধান অনুযায়ী দেশ পরিচালনার দাবিও জানান তিনি।

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের আক্রমণ ও নিরীহ মুসলিমদের ওপর জুলুম-নির্যাতনের প্রতিবাদ জানিয়ে হুমায়ূন কবির বলেন, মুসলিম রাষ্ট্রগুলোর ক্ষমতাসীনদের ফিলিস্তিনের গাজাবাসীদের ওপর ইসরাইলের বর্বরোচিত আক্রমণ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

দলের পক্ষ থেকে ১৩ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত তিন দফা কর্মসূচি ঘোষণা করেন তিনি। সেগুলো হলো— ১. দেশে চলমান সংঘাত ও সব প্রকার বিপদ থেকে বাঁচার জন্য মসজিদে দোয়া ও মুনাজাত। ২. প্রশাসনের সর্বাধিক গুরুত্বপূর্ণ কর্মকর্তা এবং জাতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছ ইসলামী সমাজের পক্ষ থেকে চিঠি প্রদান। ৩. ঢাকা মহানগরের গুরুত্বপূর্ণ স্থানে কমপক্ষে ৫টি পথসভা এবং ১৬ ডিসেম্বর কুমিল্লা জেলার দাউদকান্দিতে ইসলামী সমাজের কার্যালয়ে বিশেষ সভা।