| |
               

মূল পাতা রাজনীতি দেশে উত্তর কোরিয়ার মতো শাসন চলছে : রিজভী


দেশে উত্তর কোরিয়ার মতো শাসন চলছে : রিজভী


রহমত নিউজ     10 November, 2023     09:45 PM    


বাংলাদেশে এখন ‘উত্তর কোরিয়ার মতোই একদলীয় শাসন’ চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এটা শুধু একটি একদলীয় দেশ নয়, নিষ্ঠুর এক দলীয় দেশ। এখানে সেই রকম একদলীয় শাসন চলছে। উত্তর কোরিয়ার সঙ্গে বাংলাদেশ এখন আর কোনো প্রার্থক্য নেই, একাকার হয়ে গেছে। কয়েকদিন আগে যুবদলের এক ছেলেকে তুলে নিয়ে যাওয়ার দুই-তিন দিন পর তার লাশ পাওয়া গেছে। এই হচ্ছে বাংলাদেশের চিত্র।

শুক্রবার (১০ নভেম্বর) সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির নেতাকর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতন-গ্রেপ্তারের চিত্র তুলে ধরে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকার নানাভাবে বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচি বিভ্রান্ত করতে অপপ্রচার চালাচ্ছে। অবৈধ সরকারের মন্ত্রীরা অনর্গল মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছে। এক সন্ত্রাসী উপরিকাঠামো, সন্ত্রাসের শৃঙ্খলের মধ্যে বাংলাদেশ নিশ্চুপ হয়ে গেছে। দেশের মানুষ সব দেখছে। দেখতে দেখতে তাদের ভেতরে যে দ্রোহ, ক্রোধ ও ক্ষোভ তা পূঞ্জিভূত হচ্ছে। এটা ওবায়দুল কাদের টের পাচ্ছেন না।

বিএনপির এই নেতা বলেন, ওরা চিরস্থায়ী ক্ষমতায় থাকার স্বপ্ন বিভোর। ভেবেছে এভাবে নির্মমতা করে তারা চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকবে, তাদেরকে কেউ বিচ্যুত করতে পারবে না। কিন্তু অত্যাচারিরা যে অস্ত্র নিয়ে আঘাত করে স্বাধীনতাকামী ও গণতন্ত্রকামী মানুষ সেই অস্ত্র তাদের দিকেই তাক করে।

নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, রোববার থেকে শুরু হবে ৪৮ ঘণ্টার অবরোধ। তাই আপনারা বাংলাদেশে রাস্তা-ঘাট, মহাসড়কসহ প্রত্যেকটি জায়গায় উপস্থিত হবে এবং সরকারের সব জুলুম-নির্যাতন প্রতিহত করে রাজপথে থাকবেন।