| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য বিএনপির পর এবার টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দিলো জামায়াত


বিএনপির পর এবার টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দিলো জামায়াত


রহমত নিউজ     06 November, 2023     07:02 PM    


বিএনপির পর এবার টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দিলো বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী বুধবার (৮ নভেম্বর) ভোর ৬টায় শুরু হয়ে এই অবরোধ চলবে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত।

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠন, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ সব রাজবন্দি এবং ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে টানা ৪৮ ঘণ্টার নতুন এ অবরোধ কর্মসূচি ঘোষণা করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যায় জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগের এম আর করিম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। 

বিবৃতিতে এটিএম মাছুম বলেন, সরকার একতরফা প্রহসনের নির্বাচন করে আবারো ক্ষমতা কুক্ষিগত করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। সরকারের অপশাসনে দেশের মানুষ অতীষ্ঠ হয়ে পড়েছে। মানুষকে কথা বলতে দেওয়া হচ্ছে না। জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। দেশে চলছে অবিচার-অনাচার। দুর্নীতি ও লুটপাট চলছে অবাধে। দেশের অর্থনীতি ধ্বংস করা হয়েছে। বিরোধীদলের লোকদের ওপর যখন-তখন হামলা করা হচ্ছে। গণগ্রেপ্তার করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে নেতাকর্মীদের বাড়িছাড়া করা হয়েছে। ঘর-বাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠান ভাঙচুর করে ব্যাপক ক্ষতি সাধন করা হচ্ছে। ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে অনেককে পথের ভিখারি বানানো হয়েছে। এভাবে কোনো দেশ চলতে পারে না।

এ অবস্থা থেকে দেশকে বাঁচানো এবং ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ বিভিন্ন দাবিতে আগামী ৮ নভেম্বর (বুধবার) সকাল ৬টা থেকে শুরু হয়ে ১০ নভেম্বর (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টা রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের তৃতীয় দফা নতুন কর্মসূচি ঘোষণা করছি।