| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে : মেয়র আতিক


বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে : মেয়র আতিক


রহমত নিউজ     24 September, 2023     04:49 PM    


বিদ্যুৎস্পর্শে ৪ জনের মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, রাজধানীর মিরপুরে জলাবদ্ধতায় বিদ্যুৎস্পর্শে চারজনের মৃত্যুর ঘটনা তদন্ত করা হবে। যারা অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ডিএনসিসির নগরভবনে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, মিরপুরে জলাবদ্ধতার সময় বিদ্যুৎস্পর্শ হয়ে মৃত্যুর ঘটনা খুবই দুঃখজনক। এ ঘটনায় আমরা সবাই ব্যথিত। অবৈধ বিদ্যুৎ লাইনের অব্যবস্থাপনায় এই মানুষগুলোর মৃত্যু হয়েছে। আমরা মাসখানেক আগে এই অবৈধ বিদ্যুৎ লাইন সংযোগ বিচ্ছিন্ন করেছিলাম। একটি মাদরাসা এই লাইন নিয়েছিল।

তিনি বলেন, নগরের খাল ভরাট, বেদখল মূলত জলাবদ্ধতার জন্য দায়ী। পরিবেশ দূষণ বন্ধ না করলে, সে প্রতিশোধ নেবে। তাই আমরা কল্যাণপুরসহ সব বেদখলে থাকা খাল উদ্ধার করছি।

তিনি আরও বলেন, মাটির নিচ দিয়ে বিদ্যুতের লাইন নেওয়া একটি ব্যয়বহুল কাজ। শহর নিরাপদ রাখতে এই কাজটি আমরা করতে চাই। ইতোমধ্যে বুয়েটকে বিদ্যুতের তার নিয়ে একটি মাস্টারপ্ল্যান করতে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের প্রতিবেদন পেলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

আতিকুল ইসলাম বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে অনেক চ্যালেঞ্জ তৈরি হচ্ছে এবং এর ক্ষতিকর দিকগুলো নিয়মিত মোকাবিলা করা খুব কঠিন হচ্ছে। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিদেশি সহায়তা প্রয়োজন। ডেঙ্গুসহ যেকোনো সমস্যা মোকাবিলায় ডিএনসিসির কাউন্সিলররা সর্বদা সক্রিয় রয়েছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা