| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘দাবি আদায় ছাড়া রাজপথ ছাড়বে না জাতীয়তাবাদী সমননা জোট’


‘দাবি আদায় ছাড়া রাজপথ ছাড়বে না জাতীয়তাবাদী সমননা জোট’


রহমত নিউজ ডেস্ক     10 September, 2023     11:57 AM    


ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে অবিলম্বে একদফা মেনে নেয়ার আহ্বান জানিয়েছে জাতীয়তাবাদী সমমনা জোট। অন্যথায় জনগণ আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে দাবি মানতে বাধ্য করবে। তখন ক্ষমতাসীনরা পালানোর পথ পাবে না। যতক্ষণ পর্যন্ত না সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায় না হবে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। জাতীয়তাবাদী সমননা জোট দাবি আদায় ছাড়া রাজপথ ছাড়বে না।  

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর পুরানা পল্টন মোড় সংলগ্ন আলরাজি কমপ্লেক্সের সামনে একদফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে জাতীয়তাবাদী সমমনা জোটের উদ্যোগে গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ এসব কথা বলেন। পরে গণমিছিল শুরু হয়। মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে পুনরায় আলরাজি কমপ্লেক্সের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এনপিপির চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ সরকার আবারও ২০১৪ ও ২০১৮ সালের মতো প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে। কিন্তু জনগণ জেগে উঠেছে, তারা আর এ ধরনের কোনো নির্বাচন হতে দেবে না। সুতরাং এ সরকারকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, ভারতসহ গণতান্ত্রিক বিশ্ব আগামীতে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন চায়। এ লক্ষ্যে তারা আজ এক সুরে কথা বলছে। এটাকে আমরা অভিনন্দন জানাই। সুতরাং শেখ হাসিনার অধীনে এদেশে আর কোনো নির্বাচন হবে না। অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাশাপাশি কারাবন্দি আলেম-ওলামাসহ গণতন্ত্রকামী সবার মুক্তি দাবি করেন তিনি।

এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা ও জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের যৌথ সঞ্চালনায় গণমিছিল পূর্ব সমাবেশে বক্তব্য দেন, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, বিকল্পধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, জাগপার কেন্দ্রীয় নেতা ডা. আওলাদ হোসেন শিল্পী, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ।