| |
               

মূল পাতা সারাদেশ ‘নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু নির্যাতনের প্রবণতা বেড়ে যায়’


‘নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু নির্যাতনের প্রবণতা বেড়ে যায়’


রহমত নিউজ ডেস্ক     08 September, 2023     10:15 PM    


বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেছেন, আমরা মনে করি, আগামী নির্বাচনকে ঘিরে আগে বা পরে একটি গভীর সংকটের মুখোমুখি আমাদের হতে হবে। নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু নির্যাতনের প্রবণতা বেড়ে যায়। এই সংকট থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে রাঙামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্মেলন কক্ষে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রাঙামাটি জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। দীপন কুমার ঘোষের সভাপতিত্বতে সম্মেলনে উদ্বোধক ছিলেন কেন্দ্রীয় কমিটির অন্যতম সভাপতি ঊষাতন তালুকদার, প্রধান বক্তা ছিলেন সাংগঠনিক সম্পাদক উত্তম কুমার চক্রবর্তী ও শ্যামল পালিত প্রমুখ।

রানা দাশ গুপ্ত বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তি ধর্মীয় জাগ্রত সংখ্যালঘু টার্গেট করে সহিংসতা চালায়। দেশে আজ পর্যন্ত এমন কোনও সহিংসতার বিচার হয়নি। বিচার না হওয়ার কারণে সংখ্যালঘু নির্যাতন বন্ধ হচ্ছে না। স্বাধীনতার ৫২ বছর পরে দেশের নির্বাচন কীভাবে হবে তা নিয়ে পরাশক্তিগুলো রাজনীতি করছে- এ নিয়ে আমরা শঙ্কিত। পরাশক্তির যে রাজনীতি বাংলাদেশকে নিয়ে হচ্ছে এই বিষয়েও সজাগ থাকার আহ্বান জানানো হয়। আমাদের সংবিধান বলছে, বাংলাদেশের মালিক হচ্ছে এ দেশের জনগণ। সংবিধানে মালিকানা এবং ভোট দেওয়ার যে অধিকার, সরকার গঠনের যে অধিকার, এই অধিকার বাংলাদেশের জনগণের হাতে থাকবে কি না এবং থাকছে কিনা?


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম রাঙ্গামাটি রাঙ্গামাটি সদর