| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য গণমুক্তি পার্টি নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ


গণমুক্তি পার্টি নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ


রহমত নিউজ     26 August, 2023     04:39 AM    


দেশে নতুন আরও একটি রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে। দলটির নাম বাংলাদেশ গণমুক্তি পার্টি (বিজিপি)। 

শুক্রবার (২৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে দলটির আত্মপ্রকাশ উপলক্ষ্যে এক আলোচনা সভায় আয়োজন করা হয়। সভায় ২৮ দফা কর্মসূচি নিয়ে বিজিপি যাত্রা শুরু করে।

সভায় বিজিপির আহ্বায়ক এমএ আলীম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৮ দফার প্রণেতা দলটির তাত্ত্বিক নেতা ও উপদেষ্টা অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক। সভা সঞ্চালনা করেন মোস্তাফিজুর রহমান।

সভায় বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল বাতেন, চিকিৎসক এনামুল হক, মানবাধিকারকর্মী প্রীতি শর্মা, দলের কেন্দ্রীয় নেতা জিল্লুর রহমান ও জয়নুল আবেদিন প্রমুখ। 

আবুল কাসেম ফজলুল হক বলেন, ‘দেশে রাজনৈতিক অঙ্গনে ক্রান্তিকাল চলছে। গণতন্ত্র পরিণত হয়েছে নির্বাচনতন্ত্রে। প্রতিষ্ঠিত হয়েছে পরিবারতন্ত্র। রাজনীতির লক্ষ্য এখন ক্ষমতা ও অর্থবিত্তের অধিকারী হওয়া। এই ভ্রষ্ট রাজনীতির বিপরীতে মেহনতি মানুষের মুক্তি ও উন্নতির জন্য একটি আদর্শবাদী রাজনৈতিক দলের প্রয়োজন থেকেই বিজিপির আত্মপ্রকাশ।’

সভাপতির বক্তব্যে বিজিপির আহ্বায়ক এমএ আলীম সরকার বলেন, ‘দেশ এখন কিছু মানুষের কাছে জিম্মি হয়ে পড়েছে। মতপ্রকাশের স্বাধীনতা নেই। দ্রব্যমূল্য লাগামছাড়া, মুষ্টিমেয় ধনী ছাড়া কৃষক-শ্রমিক সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা তলানিতে ঠেকেছে। দুর্বিষহ তাদের জীবনযাত্রা। জাতি এ অবস্থার পরিত্রাণ চায়। প্রতিহিংসার রাজনৈতির বৃত্ত ভেঙে শুদ্ধ জনকল্যাণমুখী রাজনীতির লক্ষ্যে এই নতুন দল করা হয়েছে।’