| |
               

মূল পাতা জাতীয় গণমাধ্যম সাংবাদিক আনোয়ার হোসেনের বিরুদ্ধে মামলায় ডিআরইউর উদ্বেগ


সাংবাদিক আনোয়ার হোসেনের বিরুদ্ধে মামলায় ডিআরইউর উদ্বেগ


রহমত নিউজ     22 August, 2023     07:31 PM    


ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও নাগরিক টিভির নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেনের বিরুদ্ধে মানহানি মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে র বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন ডিআরইউয়ের কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।  মঙ্গলবার (২২ আগস্ট) এক বিবৃতিতে তারা এ নিন্দা জানান।

মামলার প্রতিক্রিয়ায় আনোয়ার হোসেন দাবি করেন, বিএমডিসিতে (বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল) একজন রোগী অপচিকিৎসার অভিযোগ করেছিলেন। আমার প্রতিবেদনে ওই ব্যক্তির বক্তব্য নিয়েছি। এ কারণে আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে। এটি সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা। গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আমরা ভুক্তভোগীদের বক্তব্য তুলে ধরার চেষ্টা করি। এ ধরনের মামলা হলে এটির পথ আরও সংকুচিত হয়ে যাবে।

গত ২৬ জুন ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে মানহানির অভিযোগে ক্ষতিপূরণ চেয়ে মামলাটি করে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল। শুনানি শেষে বিচারক গত ৩ আগস্ট বিবাদীদের কারণ দর্শানোর আদেশ দেয়। সেই নোটিশ সংবাদিকরা পাওয়ার পর মামলার খবরটি জানাজানি হয়। মামলায় এক নম্বর বিবাদী করা হয়েছে গণমাধ্যমে বক্তব্য দেওয়া কাঞ্চন কুমার দে'কে। এছাড়া দৈনিক ইত্তেফাক, দৈনিক ভোরের কাগজ, নাগরিক টেলিভিশন, একুশে টেলিভিশন ও সারাবাংলা ডটনেটের বিরুদ্ধেও মানহানির অভিযোগ আনা হয়েছে।