| |
               

মূল পাতা জাতীয় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়তের বৈঠক অনুষ্ঠিত


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়তের বৈঠক অনুষ্ঠিত


রহমত নিউজ     22 August, 2023     06:35 PM    


আন্তর্জাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কাজকে গতিশীল ও বেগবান করার জন্য ঢাকা মহানগর কমিটি ও থানার কমিটি পুনর্গঠন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বৈঠকে মহানগরী সম্ভাব্য দায়িত্বশীলদের একটি প্রাথমিক পর্যায়ের খসড়া তালিকা তৈরি করা হয়। পরবর্তী বৈঠকে কেন্দ্রীয় ও মহানগর দায়িত্বশীলদের সাথে পরামর্শক্রমে সম্মেলনের মাধ্যমে ঢাকা মহানগর কমিটি ঘোষণা করা হবে।

মঙ্গলবার (২২ আগস্ট)  রাজধানীর খিলগাঁওস্থ কেন্দ্রীয় কার্যালয় মাখজানুল উলূম মাদরাসা মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে এবং সহকারী মহাসচিব মাওলানা এনামুল হক মুসার সঞ্চালনায় বৈঠকে প্রধান অতিথি ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা আহমাদ আলী কাসেমী। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী। বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুল্লাহ, প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর, মুফতী সুলতান মহিউদ্দিন, ঢাকা ৭নং জোন সেক্রেটারি মুফতী মাহফুজুর রহমান, সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, সহকারী প্রচার সম্পাদক মাওলানা মুমিনুল্লাহ্, মুফতী মাহফুজ হায়দার কাসেমী প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আহমাদ আলী কাসেমী বলেন, সারা পৃথিবী জুড়ে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত সংগঠনটি খতমে নবুওয়ত কাজের জন্য সবার নিকট স্বীকৃত ও সমাদৃত একটি সংগঠন। আমরা বাংলাদেশে এই সংগঠনের ব্যানারে প্রায় তিন যুগ ধরে কাজ করে আসছি। আমাদের এই ব্যানারে এদেশের সকল আকাবির আসলাফগণ কাজ করেছেন। এই মুরুব্বিদের অসমাপ্ত কাজ এবং রেখে যাওয়া আমানত আমাদেরকে রক্ষা করতে হবে। এটা শুধু আবেগ নয়, বরং আমাদের ঈমানী দায়িত্ব। 

সভাপতি বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, হযরত শাহ আব্দুল আজিজ মুহাদ্দেস দেহলভী রাহমাতুল্লাহি আলাইহি ব্রিটিশবিরোধী ফতোয়া দিয়েছিলেন। মানুষ তার ফতোয়ায় অনুপ্রাণিত হয়ে ব্রিটিশদের বিদায় করে ভারতবর্ষ স্বাধীন করে ছিলো। সে সময় ব্রিটিশরা মুসলমানদের ঈমানহারা এবং বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়। তারা মির্জা গোলাম আহমদ কাদিয়ানীকে মিথ্যা নবী সাজিয়ে সমাজে প্রতিষ্ঠিত করে। ব্রিটিশদের বিদায় করার পর ভারতবর্ষ থেকে পাকিস্তান, পাকিস্তান থেকে বাংলাদেশ স্বাধীন হলেও আমরা আজও ব্রিটিশদের তৈরী কাদিয়ানী সম্প্রদায়ের ফেৎনা থেকে মুক্তি পাইনি। আমরা অনতিবিলম্বে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।