| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘মানুষ বাজার করতে গিয়ে খালি হাতে ফিরে আসছে’


ফাইল ছবি : সংগৃহীত

‘মানুষ বাজার করতে গিয়ে খালি হাতে ফিরে আসছে’


রহমত নিউজ     18 August, 2023     08:18 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, সরকার দেশকে লুটেপুটে খাচ্ছে। দেশের সম্পদ বিদেশে পাচার করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। দ্রব্যমূল্যের বাজারে আগুন। মানুষ বাজার করতে গিয়ে খালি হাতে ফিরে আসছে। ডিমের ডজন ১৮০ টাকা। প্রতিটি পণ্যের দাম দুই, তিন গুণ বৃদ্ধি পেয়েছে। মানুষের আয় বাড়েনি।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজধানীর পোস্তগোলা নিউ বিক্রমপুর কমিউনিটি সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের শ্যামপুর থানা শাখা আয়োজিত বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবীতে অনুষ্ঠিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের থানা সভাপতি আলহাজ্ব বেলাল হোসেন আরিফের সভাপতিত্বে এবং সেক্রেটারী মোশারফ হোসেন ও তরিকুল ইসলামের পরিচালনায় সম্মেলনে বক্তব্য দেন, দলের প্রেসিডিয়াম সদস্য আলহাজ খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শরিফুল ইসলাম রিয়াদ, নগর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আবদুর রাজ্জাক, আলহাজ শেখ আবু তাহের।

প্রিন্সিপাল মাদানী বলেন, নির্বাচনের পূর্বে আওয়ামী লীগ বলেছিলো তারা ইসলামবিরোধী কোন কাজ করবে না। ১০টাকা কেজিতে চাল খাওয়াবে। এখন চালের কেজি ৮০ টাকা। এভাবে সরকার জনগণকে ধোকা দিয়ে বোকা বানিয়ে ক্ষমতায় এসেছে। সরকার বলছে তারা দেশের উন্নতি করে দেশকে মহাসড়কে নিয়ে গেছে। কিন্তু জনগণ দেখছে চুরি-ডাকাতি, ভোট চুরি ও দুর্নীতির উন্নয়ন হয়েছে। দুঃশাসনের উন্নতি হয়েছে। দেশের টাকা বিদেশে পাচারের উন্নতি হয়েছে। এভাবে তারা মানুষকে শোষণ করছে। এখন আবার নির্বাচন নিয়ে প্রহসণ করছে। তিনি বলেন, কথা বার্তা পরিস্কার, আগামীতে নিশিরাতে ভোট ডাকাতির চেষ্টা করলে জনগণ ঝাটাপেটা করে তাড়াবে। সরকারের পায়ে নিচে মাটি নেই। তারা বিদেশের চাপে দিশেহারা। মুখে যতই চাপাবাজি করুক না কেন, এদের রেহাই হবে না। সরকার ইসলামের জন্য অনেক কাজ করেছেন, থানায় থানায় মসজিদ করেছেন, এত উন্নয়ন, এত কাজ করেছেন, তাহলে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে এত ভয় কেন? নির্বাচন নিয়ে টালবাহানা না করে, জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দেশকে সংঘাতের কবল থেকে বাঁচাতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা দক্ষিণ