| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য জনগণের ভাগ্যের ফয়সালা রাজপথেই হবে : সুব্রত চৌধুরী


জনগণের ভাগ্যের ফয়সালা রাজপথেই হবে : সুব্রত চৌধুরী


রহমত নিউজ     11 August, 2023     07:00 PM    


গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের চুড়ান্ত পর্যায়ে আজকে ঢাকা শহরে লখো জনতার গণমিছিলের দাবি একটাই “দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ”। শেখ হাসিনা সরকারের পতনের পদধ্বনি শোনা যাচ্ছে। কোন কর্তৃত্বাদী শাসকগোষ্ঠী নয় বাংলাদেশের জনগণের ভাগ্যের ফয়সালা রাজপথেই হবে। আইয়ুব, ইয়াহিয়া সহ অনেক স্বৈরাচার দেখেছি সিংহাসন হারিয়েছে। শেখ হাসিনা ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ করুন কোন স্বৈরাচার জনতার আন্দোলনের মুখে গণবিপ্লবের সামনে টিকতে পারেনি। এই দুর্নীতিবাজ সরকারের পতন ঘন্টা বেজে গেছে অনতিবিলম্বে পদত্যাগ করুন, জনতার রক্ত আর ঝড়াবেন না, ইতোমধ্যে অনেক রক্ত ঝড়িয়েছেন। লক্ষ লক্ষ মানুষের নামে মিথ্যা গায়েবি মামলা দিয়েছেন, হস্তক্ষেপ করে বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছেন। বিরোধী দলীয় নেতার বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়েছেন, আর নয় এবার খেলা বন্ধ করুন। জনতার জোয়ার এবং গণআন্দোলনে এই অবৈধ আওয়ামী লীগ সরকার সকল খেলায় পরাজিত হবে।

শুক্রবার (১১ আগষ্ট) বিকাল ৩ টায় রাজধানীর আরামবাগস্থ গণফোরাম চত্বরে (নটরডেম কলেজের সম্মুখে) “দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ” নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ শেখ হাসিনার পদত্যাগের যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের এক দফা দাবিতে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি আয়োজিত গণমিছিল কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, রাজপথের আন্দোলন শুরু হয়ে গেছে, এই অবৈধ সরকারকে হটিয়ে বাংলাদেশের জনগণ ঘরে ফিরবে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় সকল গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও জনতার ঐক্যবদ্ধ আন্দোলনে স্বৈরাচার বিদায় নিবে।

বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক ও বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের। উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম মেম্বার মোঃ আতিকুর রহমান, নাজমা আক্তার, যুগ্ম মহাসচিব মোঃ ইলিয়াস সরদার, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সরদার, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ লিটন জোয়ার্দার সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।