| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ৩০ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় মহাসমাবেশ করবে খেলাফত আন্দোলন


৩০ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় মহাসমাবেশ করবে খেলাফত আন্দোলন


রহমত নিউজ     02 August, 2023     07:18 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, বিগত দুইটি জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য না হওয়ায় দেশের রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধি পেয়েছে এবং চলমান বহুমূখী সংকট সৃষ্টি হয়েছে। জনগণের ভোটাধিকার প্রয়োগের অধিকার না থাকায় বিদেশীরা দেশের আভ্যন্তরীণ রাজনীতি নিয়ে নাক গলানোর সুযোগ পেয়েছে। বৃহৎ দুটি রাজনৈতিক পক্ষ নিজ নিজ অবস্থানে অনড় থাকায় জনগণ দেশের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন ও আতংকিত। গত ২৮ জুলাই ক্ষমতাসীন দলের দুই পক্ষের মারামারিতে নিরীহ মাদ্রাসাছাত্র নিহত হওয়া এবং ২৯ জুলাই বিরোধী দলের অবস্থান কর্মসূচি ঘিরে ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাংচুর, বাসে অগ্নিসংযোগের ঘটনা জনগণের উদ্বেগ ও আতংকের মাত্রা আরও বাড়িয়ে তুলেছে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি না হলে চলমান রাজনৈতিক সংকটের সমাধান হবেনা। সরকারী ও বিরোধী রাজনৈতিক দলগুলোকে পারস্পরিক আলোচনার মাধ্যমে এই সংকটের সমাধানের পথ খুঁজে বের করতে হবে।

আজ (২ আগস্ট) বুধবার রাজধানীর কামরাঙ্গীরচরস্থ মারকাজুল খেলাফত জামিয়া নূরিয়া ইসলামিয়ায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিসে আমেলার বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীর পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মান্নান, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, সহ প্রচার সম্পাদক মাওলানা কামরুল ইসলাম, সহ অর্থ সম্পাদক মাওলানা রুহুল আমীন, দাওয়াত ও তাবলীগ সম্পাদক মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোফাচ্ছির হোসাইন, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ইলিয়াছ মাদারীপুরী, ছাত্র বিষয়ক সম্পাদক আফম আকরাম হোসাইন, দফতর সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম জামালী ও নির্বাহী সদস্য মাওলানা আল আমিন প্রমূখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরও বলেন, দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতি, গ্যাস সংকট, লোডশেডিংএ জনজীবন বিপর্যস্ত। ঢাকায় লোডশেডিং কম হলেও জেলা শহর ও মফস্বল এলাকাগুলোতে বিদ্যুতের দেখা মেলাই ভার। অবিলম্বে দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতায় আনা, গ্যাস সংকটের সমাধান ও লোডশেডিং কমাতে কার্যকর পদক্ষেপ হাতে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

বৈঠকে খেলাফত আন্দোলনের যুব বিষয়ক সম্পাদক মুফতী ফখরুল ইসলামসহ কারাবন্দী আলেমদের নি:শর্ত মুক্তি, শহীদ হাফেজ রেজাউল করিমের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং তার পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেয়ার দাবি জানানো হয়।

আগামী দুই মাসব্যাপী দেশের জেলা ও থানা শহরগুলোতে ইসলামী রাষ্ট্রব্যবস্থার পরিচয়, প্রয়োজনীয়তা ও সুফল জনগণের মাঝে তুলে ধরতে সেমিনার, আলোচনা সভা ও সমাবেশ করা এবং ৩০ সেপ্টেম্বর জাতীয় মহাসমাবেশ আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয় বৈঠকে। এছাড়াও বৈঠকে সারাদেশে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ জাতীয় ও সাংগঠনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।