| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য সরকার আলেম-ওলামাদের ওপর অত্যাচার করেছে : নুর


সরকার আলেম-ওলামাদের ওপর অত্যাচার করেছে : নুর


রহমত নিউজ     17 July, 2023     09:59 PM    


ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি নুরুল হক নুর বলেছেন, সরকার আলেম-ওলামাদের ওপর অত্যাচার করেছে। সরকার ইসলাম বিদ্বেষী নানা কর্মকাণ্ড করছে। তারা এখন ভোটের আগে ধর্মভিত্তিক কিছু দলকে কাছে টেনে নিতে চায়।

সোমবার (১৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে দশ রাজনৈতিক দলের যৌথ উদ্যোগে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, গত বছরের ২৬ মে নির্বাচন কমিশন গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ ১৯৭২ এর ১০ ‘এ’ অনুচ্ছেদ অনুযায়ী রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের জন্য আবেদন করার বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। বিজ্ঞপ্তি অনুযায়ী ৯৩টি রাজনৈতিক দল নির্ধারিত সময় আবেদন করেছে। প্রাথমিকভাবে নির্বাচন কমিশন ১২টি দলকে নিবন্ধনের জন্য মনোনীত করে। পরে তথ্য যাচাই-বাছাই করে। আগামী ২৬ জুলাই নিবন্ধন পাওয়া দলগুলোর বিষয়ে গেজেট জারি করা হবে। তার আগে আমাদের নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাও করতে হবে। এই সরকার নির্বাচন কমিশনের দলদাস, পা-চাঁটা আমলাদের আবারও পুরস্কৃত করবে।

এর আগে এ সংবাদ সম্মেলনে গণঅধিকার পরিষদের দুই পক্ষকে আমন্ত্রণকে কেন্দ্র করে ১০ দলের সংবাদ সম্মেলনে হট্টগোলের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্বাচন কমিশনে নিবন্ধন না পাওয়া দলগুলো জুলাই মাসের মধ্যে নির্বাচন কমিশন ঘেরাও করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে।

সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদের নুরুল হক নুর, গণঅধিকার পরিষদের (ড. রেজা কিবরিয়া) যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরান, বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, বিপিপি চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, ডেমোক্রেটিক পার্টির সভাপতি আশিক বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।