| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী হাজার হাজার মানুষকে বিএনপির নির্যাতনের শিকার হতে হয়েছিল : হানিফ


হাজার হাজার মানুষকে বিএনপির নির্যাতনের শিকার হতে হয়েছিল : হানিফ


রহমত নিউজ ডেস্ক     15 July, 2023     07:41 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, আজকে যখন বিএনপি এবং জামায়াতের শীর্ষ নেতারা মানবতা, গণতন্ত্র, আইনের শাসনের কথা বলেন, তখন চোখের সামনে ভেসে ওঠে সাহারা খাতুনের ওপর নির্মম নির্যাতনের কথা। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত যখন বিএনপি-জামায়াত ক্ষমতায় ছিল, তখন সারাদেশে কীভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর স্টিম রোলার চালিয়েছিল; এ কথা জনগণ ভুলে যায়নি। আজকে তারা (বিএনপি-জামায়াত) মায়া কান্না কাঁদেন। আর সে সময় (২০০১-২০০৬) তারা আইনের শাসনকে পদদলিত করেছিল। হাজার হাজার মানুষকে তাদের নির্যাতনের শিকার হতে হয়েছিল।

শনিবার (১৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মরহুম অ্যাডভোকেট সাহারা খাতুনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্লাহ্ হিরু। আলোচক উপস্থিত ছিলেন আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল্লাহ আবু, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের ঢাকা বার শাখার সাবেক সভাপতি অ্যাডভোকেট শেখ হেমায়েত হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট জগলুল কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান।

হানিফ বলেন, লোভ-লালসা কখনো সাহারা খাতুনকে স্পর্শ করতে পারেনি। দলের জন্য তিনি এতটাই নিয়োজিত ছিলেন যে, কখনো নিজের ব্যক্তি জীবনকেও প্রাধান্য দেননি। সংসার জীবনও তিনি করার সুযোগ পাননি, শুধুমাত্র জনগণ ও দলের জন্য কাজ করতে গিয়ে। সাহারা খাতুনের মতো একজন সিনিয়র নেত্রীকে তারা (বিএনপি-জামায়াত) রাজপথে পিটিয়ে আহত-রক্তাক্ত করেছিল। কোথায় ছিল তখন আইনের শাসন? কোথায় ছিল তখন গণতন্ত্র? কোথায় ছিল তখন মানবতা? আজকে আপনারা (বিএনপি-জামায়াত) মানবাধিকারের কথা বলেন, মানবাধিকারের জন্য আপনাদের বুক ফেটে যায়। গণতন্ত্রের জন্য আপনাদের মায়াকান্না হয়। নিজের অতীত ভুলে গেছেন? এগুলো তো ভোলার নয়। সাহারা খাতুন, মতিয়া চৌধুরী, নাসিম ভাই এদের মতো সিনিয়র নেতাদের আপনারা যেভাবে রাজপথে নির্যাতন করেছেন, সেই চিত্র কী দেশবাসী এত সহজে ভুলে যাবে? যারা এই ঘটনাগুলো ঘটিয়েছিল তাদের মুখে গণতন্ত্র, আইনের শাসন, মানবতার কথা মানায় না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা