| |
               

মূল পাতা সারাদেশ জাতীয় সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই : মুফতী ফয়জুল করীম


ফাইল ছবি : সংগৃহীত

জাতীয় সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই : মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ ডেস্ক     14 July, 2023     09:30 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দেশে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার নেই। ন্যায় বিচার নেই। চিকিৎসা নেই। মানুষের অধিখার বলতে নেই। দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে দেউলিয়া করে দিয়েছে সরকার। আওয়ামী হলে সব কিছু আছে, আওয়ামী লীগ না হলে কোন কিছুই নেই। এ জন্য দেশ স্বাধীন হয়নি।  ভারতের সংবিধানের সাথে মিল রেখে এদেশে সংবিধান এবং নাস্তিক্যবাদ প্রতিষ্ঠার জন্য দেশ স্বাধীন হয়নি। এদেশ মুসলমানের দেশ। মুসলমানরাই এদেশে স্বাধীন করেছে।

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে কুড়িগ্রাম শহরের কেন্দ্রীয় মসজিদ চত্বরে সরকারের পতনসহ অথর্ব প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল সংখ্যানুপাতিক নির্বাচন (চজ) পদ্ধতির প্রবর্তন বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরনে সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবীতে ইসলামী আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা সভাপতি মাওলানা নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন, দলের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার ও সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েথ হোসেন প্রমুখ।

মুফতী ফয়জুল করীম বলেন, স্বাধীনতার মূল চেতনা- সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার আজ ভুলুন্ঠিত। বর্র্তমান সরকার ভোটের নামে প্রহসন করে, ভোটকেন্দ্র দখল করে দিনের ভোট রাতে নিয়ে এবং ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারচুপি করে গোটা বিশ্বের সামনে বাংলাদেশকে লজ্জিত করেছে। এতে করে ক্ষমতাসীন সরকার জনবিচ্ছিন্ন একটি স্বৈর সরকারে পরিণত হয়েছে। পরিস্থিতি এমন পর্যায় এসে দাঁড়িয়েছে যে, বিদেশি শক্তিগুলো বিভিন্ন ছুতায় বাংলাদেশকে নানারকম নিষেধাজ্ঞার ভয় দেখাচ্ছে। আর এটা সম্ভব হয়েছে কেবলাত্র ক্ষমতাসীনদের বিদেশ তোষণনীতির কারণে। এমতাবস্থায় সরকার ক্ষমতায় থাকার সকল বৈধতা হারিয়ে ফেলেছে। মানুষের জান-মালের নিরাপত্তা আজ চরম হুমকির মুখে। অর্থনৈতিক সংকট দিন দিন ঘনিভুত হচ্ছে। বৈদেশিক ঋণ বৃদ্ধি, দেশীয় ব্যাংকের তারল্য সংকট এবং ডলার সংকট ও মুদ্রাস্ফীতি অর্থনীতিকে আজ পঙ্গু করে ফেলেছে। বিদেশী আধিপত্যবাদী শক্তির অশুভ প্রভাব; স্বাধীন রাষ্ট্রের সম্মান ক্ষুন্ন করছে। তাই সরকারের পতন এখন সময়ের দাবি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর কুড়িগ্রাম কুড়িগ্রাম সদর