| |
               

মূল পাতা জাতীয় হজ্ব পালন শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি


হজ্ব পালন শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি


রহমত নিউজ     03 July, 2023     12:57 PM    


সৌদি আরবে পবিত্র হজ্ব পালন শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রাষ্ট্রপতি তার পত্নী ড. রেবেকা সুলতানা ও পরিবারের অন্যান্য সদস্য এবং সফর সঙ্গীদের বহনকারী বিমানটি রোববার (২ জুলাই) দিবাগত রাত ১টা ৪৭ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি কমপ্লেক্সে তাকে অভ‍্যর্থনা জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, ডিপ্লোমেটিক কোরের ডিন মাজিদ হালিম, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসেফ আল দুহাইলান, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‍্য সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিবসহ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

সৌদি সরকারের রাজকীয় মেহমান হিসেবে হজ্ব পালনের জন্য ১০ দিনের সফরে সৌদি আরব যান রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যরা।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন পবিত্র হজ্বের আনুষ্ঠানিকতার শেষ দিনে গত শুক্রবার রাতে মদিনা পৌঁছেন। সেখান থেকে রাষ্ট্রপতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে (বিজি-৩৩৮) ৩ জুলাই ঢাকায় অবতরণ করেন।

এর আগে, রাষ্ট্রপ্রধান এবং তার সহধর্মিনীকে মদিনার প্রিন্স মুহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে মদিনার ডেপুটি গভর্নর ওহায়েব আল শেহলি, মদিনার রয়েল প্রোটোকলের প্রধান ইব্রাহিম আল বারী এবং সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাবেদ পাটোয়ারী বিদায় জানান।

সূত্র : বাসস