| |
               

মূল পাতা আন্তর্জাতিক নরেন্দ্র মোদীকে ভারতবর্ষের চেয়ার থেকে সরাবো: মমতা


ফাইল ছবি

নরেন্দ্র মোদীকে ভারতবর্ষের চেয়ার থেকে সরাবো: মমতা


আন্তর্জাতিক ডেস্ক     17 June, 2023     07:40 AM    


ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ২০২৪ সালে আমরা নরেন্দ্র মোদীকে ভারতবর্ষের চেয়ার থেকে সরাবো রাজনৈতিকভাবে, এটা আমাদের শপথ। তিনি আজ (শুক্রবার) কাকদ্বীপে দলীয় এক সমাবেশে বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন।

মমতা আজ বিজেপি’র পাশাপাশি কংগ্রেস, সিপিএম ও অন্য দলের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, ‘সিপিএমের কোলে বিজেপি দোলে। বিজেপির কোলে কংগ্রেস দোলে, কংগ্রেসের কোলে বিজেপি দোলে।’ মমতা আজ আইএসএফ ও তার বিধায়ক নওশাদ সিদ্দিকির নাম না করে বলেন, ‘বিজেপির বাচ্চা ওই দুয়েকটা সংখ্যালঘু থেকে বেরিয়ে এসেছে, সবাই না। বিজেপির থেকে টাকা নিতে হবে, আর আমাকে নেতা হতে হবে! তাই মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। লজ্জা করে না? একটা ‘এমএলএ’ হয়ে তার বড় বড় কথা! আজকে সংখ্যালঘুদের জীবনের নিরাপত্তা কে দিয়েছে? আমরা দিয়েছি। কোনও রাজ্য দিতে পারেনি। তাদের অর্থনীতি থেকে শুরু করে, ঈদ মুবারক থেকে শুরু করে আমি জীবন দিয়ে করি।’

মমতা বিজেপিকে নিশানা করে বলেন, ‘তৃণমূলের কেউ দুর্নীতি করলে সেটা দুর্নীতি। আর বিজেপির সব চোর-ডাকাত। সবক’টা বেশিরভাগ চোর ডাকাত! চোর-ডাকাত-গুণ্ডা! তাদের বেলায় ‘পকসো’ কেসে আইন নেই? গ্রেফতার হয় না। 

কেন্দ্রীয় সরকারের জাতীয় নাগরিক পঞ্জি বা ‘এনআরসি’ কর্মসূচি প্রসঙ্গ উল্লেখ করে মমতা বলেন, ‘এনআরসি’ কেসে এত লোক মারা গেছে, কিন্তু কেউ গ্রেফতার হয় না! (কেন্দ্রীয় সরকার) আবার বলছে আমাকে ‘এনআরসি’ করতে হবে, আমি বলেছি করব না। ওদের নাকি ‘বিদেশি ঘোষণা’ করতে হবে। আমি মনে করি বাংলায় সব মানুষ, বাংলার মানুষ, বাংলায় অধিকার আছে তাদের। তারা গণতান্ত্রিক ভাবে ভোট দেয়, সেই ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়, মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়’ বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

-পার্সটুডে