| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বিএনপি থেকে আজীবন বহিষ্কার বরিশালের মেয়র প্রার্থী রূপন


বিএনপি থেকে আজীবন বহিষ্কার বরিশালের মেয়র প্রার্থী রূপন


রহমত নিউজ     04 June, 2023     04:50 PM    


দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ায় কামরুল আহসান রূপনকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি।

শনিবার (৩ জুন) দলটির পক্ষ থেকে এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য বরিশাল সিটি করপোরেশনের প্রহসনের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে রূপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য তাকে গত ২ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের যে জবাব তিনি দিয়েছেন তা সন্তোষজনক নয়।

নির্বাচনে অংশগ্রহণের মধ্য দিয়ে গত ১৫ বছর ধরে ধারাবাহিক গণতান্ত্রিক আন্দোলনে যারা গুম-খুন ও সরকারি পৈশাচিক নিপীড়নের শিকার হয়েছে তাদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী জনগোষ্ঠীর আকাঙ্ক্ষার প্রতি বিশ্বাসঘাতকতা করেছেন রূপন।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে স্বতন্ত্র প্রার্থী রূপনকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে তার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।

উল্লেখ্য, স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বরিশাল মহানগরের সাবেক সদস্য ছিলেন।