| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল রাজধানীতে জমিয়তের বিক্ষোভ


রাজধানীতে জমিয়তের বিক্ষোভ


এ বি সিদ্দীক     02 June, 2023     06:25 PM    


দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি এবং গ্যাস ও বিদ্যুত সংকটের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

জমিয়ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ আয়োজনে আজ (২ জুন) শুক্রবার বায়তুল মোকাররম উত্তর গেইটে পূর্বঘোষিত  এ কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে জমিয়ত নেতৃবৃন্দ বলেন, দেশ এখন বহুমুখী সংকটে নিমজ্জিত, বিশেষ করে গ্যাস সংকট, বিদ্যুতের ভায়াবহ লোডশেডিং এবং দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত। সাধারণ মানুষ এ পরিস্থিতি থেকে মুক্তি চায়। সরকার নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রীর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হয়েছে।

নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন: পায়রা বিদ্যুত কেন্দ্র চালু রাখতে সময়মত কয়লা আমদানি করতে না পারা সরকারের অব্যবস্থাপনারই প্রমাণ বহন করে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে জমিয়ত নেতৃবৃন্দ সরকারকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ন্যায়সঙ্গত দাবী মেনে নেওয়ার আহবান জানিয়ে বলেন: বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকারের সুরক্ষা চায়, উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে গিয়ে মানুষ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চায়,সাংবিধানিক এই অধিকার থেকে তাদেরকে বঞ্চিত রাখার পরিণাম শুভ নয়।

এবারের প্রস্তাবিত বাজেট সম্পর্কে জমিয়ত নেতৃবৃন্দ বলেন: ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার এই বাজেট জনবান্ধব ও কল্যাণমুখী নয়। নেতৃবৃন্দ এই বাজেটে জনদুর্ভোগ আরো বৃদ্ধি পাওয়ারও আশংকা প্রকাশ করেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মকবূল হোসাইন কাসেমীর সভাপতিত্বে ও ঢাকা দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসীরুদ্দীন খান,মাওলানা হেদায়েতুল ইসলাম ও মাওলানা শহীদুল্লাহ্। উপস্থিত ছিলেন অফিস সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী,মুফতী মাহবুুবুল আলম,মাওলানা সলীমুল্লাহ খান,মাওলানা আলী আহমদ কাসেমী,মুফতী আনীসুর রহমান,মাওলানা বিনয়ামীন,মুফতী ইমরানুল বারী সিরাজী,মাওলানা আব্দুর রশীদ ও মাওলানা বুরহানুদ্দীন প্রমূখ। 

সংক্ষিপ্ত সমাবেশের পর বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে একটি মিছিল বের হয়ে আকরাম টাওয়ারে গিয়ে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।