| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী কারাবন্দি শিক্ষকদের মুক্তির দাবিতে রাজধানীতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন


কারাবন্দি শিক্ষকদের মুক্তির দাবিতে রাজধানীতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন


রহমত নিউজ     12 May, 2023     10:49 AM    


নিজেদের প্রিয় শিক্ষকদের কাছে হাদীস পড়ার অধিকার আদায়ের দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ (১২ মে ) শুক্রবার সকালে  জাতীয় প্রেসক্লাব চত্বরে 'আমরা শিক্ষকদের কাছে হাদীস পড়তে চাই' শিরোনামে  এ কর্মসুচি পালিত হয়।

এতে পাঠ্যপুস্তক হাতে নিয়ে মাদরাসা সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

মানববন্ধনের আহ্বায়ক মুহাম্মাদ দিদারুল ইসলাম বলেন, ইসলামী পাঠ্যক্রমে সনদের গুরুত্ব অপরিসীম। নির্বিচারে আমাদের প্রিয় শিক্ষকদের দুই বছর যাবত বন্দী রাখায় আমরা সনদ থেকে বঞ্চিত হচ্ছি। মাওলানা মুহাম্মাদ মামুনুল হক, মুফতী হারুন ইজহার, মাওলানা সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা মুনির হুসাইন কাসেমী, মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ দেশবরেণ্য শিক্ষাবিদদের কারাগারে বন্দী রেখে আমাদের পড়ালেখার অধিকার হরণ করা হচ্ছে। আমরা তাদের নিঃশর্ত মুক্তি চাই। ছাত্রসমাজ এই জুলুম আর চোখ বুজে সহ্য করবে না।

তিনি আরো বলেন, দেশের ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নতুন শিক্ষাবর্ষ শুরু হয়েছে। আমরা বছরের শুরুতেই আমাদের শিক্ষকদের হাদীসের মসনদে চাই। না হয় প্রিয় শিক্ষকদের মসনদে ফিরিয়ে আনতে ছাত্র জনতা মাদরাসা থেকে রাজপথে নেমে আসবে। ছাত্র জনতা ময়দানে নেমে আসলে নিজেদের শিক্ষকদের মুক্ত না করে মাদরাসায় ফিরবে না ইনশাআল্লাহ।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা