| |
               

মূল পাতা সারাদেশ জেলা শিক্ষা দক্ষ ও বিবেকবান তৈরির হাতিয়ার : গণশিক্ষা প্রতিমন্ত্রী


ফাইল ছবি

শিক্ষা দক্ষ ও বিবেকবান তৈরির হাতিয়ার : গণশিক্ষা প্রতিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     08 May, 2023     08:54 PM    


প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, প্রাথমিক শিক্ষার ভৌত অবকাঠামো উন্নয়নসহ প্রাথমিক শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে সরকার। শিক্ষা দক্ষ ও বিবেকবান তৈরির হাতিয়ার। আজকের শিশু আগামী দিনে জাতিকে নেতৃত্ব দেবে। আর জাতির ভিত তৈরি হয় প্রাথমিক শিক্ষার মাধ্যমে। সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে কাজ করছে। 

আজ (৮ মে) সোমবার নীলফামারী শিল্পকলা একাডেমিতে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত মানসম্মত প্রাথমিক শিক্ষার অংশীজনের সমন্বয়ে সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত,পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহীন মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, রংপুর বিভাগীয়  প্রাথমিক শিক্ষা উপপরিচালক মুজাহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার।

সন্তানদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে মায়েদের উদ্দেশে গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, মায়েদের সহযোগিতা ছাড়া আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে পারবো না। কারণ আজকের যে শিশুটা আপনার কাছে, সেই শিশুটাই ২০৪১ সালে এদেশের ডিসি হবে, এসপি হবে। তারাই নেতা হবে, দেশ পরিচালনা করবে। তারাই বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পূরণ করবে। যুদ্ধের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছেন সোনার বাংলা গড়ার। সেই সোনার বাংলা গড়তে হলে প্রথমে দেশের সন্তানদের সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।সোনার মানুষ গড়ে তোলার জন্য প্রাথমিক শিক্ষাই একমাত্র শিক্ষা। সোনার বাংলা গড়তে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই। তিনি যদি ডিজিটাল বাংলাদেশ না করতেন তাহলে আমরা করোনাকালীন অনলাইনে শিক্ষা দিতে পারতাম না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর নীলফামারী নীলফামারী সদর