| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আদর্শ রাষ্ট্র গঠনে খেলাফত ব্যবস্থার বিকল্প নেই : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের ইফতার মাহফিল অনুষ্ঠিত

আদর্শ রাষ্ট্র গঠনে খেলাফত ব্যবস্থার বিকল্প নেই : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ ডেস্ক     10 April, 2023     09:57 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ইসলামি রাষ্ট্রে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সকল নাগরিকের অধিকার সমান। মহাবিশে^র সৃষ্টিকর্তা, পালনকর্তা ও নিয়ন্ত্রকারী আল্লাহ তা’আলা প্রদত্ত শাসনব্যবস্থার নাম খেলাফত শাসন ব্যবস্থা। অতএব মানুষের মানবিক ও মৌলিক অধিকার নিশ্চিত করত মানবিক ও উন্নত রাষ্ট্র গঠনে খেলাফত শাসন ব্যবস্থার বিকল্প নেই। খেলাফত শাসন ব্যবস্থায় রাষ্ট্রপ্রধান মানুষের শাসক বা রাজা নন বরং তিনি রাষ্ট্র ও নাগরিকের সেবক হিসেবে সবার সমানাধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করার জন্য দায়িত্বপ্রাপ্ত। এর অন্যথা হলে তিনি জনগণের নিকট জবাবদিহি করতে বাধ্য। সংবিধান থেকে বিসমিল্লাহ ও রাষ্ট্রধর্ম ইসলাম উঠিয়ে দেয়ার ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

আজ (১০ এপ্রিল) সোমবার বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত ‘আদর্শ রাষ্ট্র গঠনে খেলাফত ব্যবস্থার প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে এবং নগর যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী আ ফ ম আকরাম হুসাইন ও  নগর সাংগঠনিক সম্পাদক মুফতী আবুল হাসান কাসেমীর পরিচালনায়  আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, যুগ্ম  মহাসচিব আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, ইসলামি আন্দোলন ঢাকা দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর আমীর মাওলানা নূর মুহাম্মাদ আজিজী, খেলাফত মজলিস ঢাকা দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক, খেলাফত আন্দোলন ঢাকা মহানগর উপদেষ্টা ইঞ্জিনিয়ার আব্দুল হাদী, নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আখতারুজ্জামান আশরাফী, মুফতী আব্দুর রহীম কাসেমী, সাধারণ সম্পাদক মুফাচ্ছির হুসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লিটন চৌধুরী, প্রচার সম্পাদক মুফতী জসিম উদ্দিন, আইন ও বিচার বিষয়ক সম্পাদক মুফতী মাহফুজুর রহমানসহ জাতীয়, মহানগর ও থানা  নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, বাংলাদেশের অর্থনৈতিক ব্যবস্থাকে শক্তিশালী ও কার্যকর করতে খেলাফত শাসনব্যবস্থার অধিনে ইসলামী অর্থব্যবস্থার পরিপূর্ণ বাস্তবায়ন করতে হবে। খেলাফত আন্দোলনের ১৫ দফা কর্মসূচির আলোকে রাষ্ট্রের শিক্ষা, কৃষি, অর্থনীতি, শিল্প, পররাষ্ট্রনীতি,  বিচার ও সামরিক ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, যারা আল্লাহ প্রদত্ত শাসনব্যবস্থা খেলাফতকে অবিশ্বাস ও অবজ্ঞা করে, সংবিধানে বিদ্যমান বিসমিল্লাহ ও রাষ্ট্রধর্মকে জঞ্জাল বলার ধৃষ্টতা দেখায় তারা এদেশের জনগনের জন্য জঞ্জাল ছাড়া আর কিছু উপহার দিতে পারেনি। খেলাফত শাসনব্যবস্থা টেকসই উন্নয়ন ও জবাবদিহিতামূলক সুশাসনের নিশ্চয়তা দেয়। এতএব সবাই মিলে হাফেজ্জী হুজুরের অনুসরণে মহানবী সা. ও সাহাবায়ে কেরামের আদর্শে খেলাফত রাষ্ট্রব্যবস্থা কায়েমে জোর প্রচেষ্টা চালাতে হবে।

আলোচনা সভায় নেতৃবৃন্দ কারাগারে আবদ্ধ সকল উলামায়ে কেরামের নি:শর্ত মুক্তি, বঙ্গবাজারে স্মরণকালের ভয়াবহ আগুনে ভস্মীভূত বঙ্গবাজার মার্কেটের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের যথাযথ ক্ষতিপূরণ প্রদান এবং ভবন ও মার্কেট নির্মাণে নিরাপত্তাবিধি যথাযথভাবে বাস্তবায়নের জোর দাবি জানান। দখলদার ইসরাঈলী বাহিনী কতৃক পবিত্র আল আকসার ভিতরে চালানো নৃশংস হামলার তীব্র নিন্দা জানান এবং এর প্রতিকারার্থে জাতিসংঘ ও বিশ^মুসলিম নেতৃবৃন্দকে কার্যকর ভুমিকা রাখার আহবান জানান তারা।