| |
               

মূল পাতা জাতীয় বঙ্গবাজারে অগ্নিকাণ্ড : খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী


বঙ্গবাজারে অগ্নিকাণ্ড : খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী


রহমত নিউজ     04 April, 2023     12:51 PM    


স্মরণকালের ভয়াবহ আগুনে দাউদাউ করে জ্বলছে রাজধানীর বঙ্গবাজার মার্কেট। সময় যতই গড়াচ্ছে আগুনের তীব্রতা বাড়ছে। ৭ ঘণ্টা পার হলেও আগুন নিয়ন্ত্রণে আসেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্নিকাণ্ডের ঘটনার খোঁজখবর রাখছেন। তিনি এ বিষয়ের সার্বিক সমন্বয় করছেন।  

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিটের পাশাপাশি সেনা, নৌ, বিমানবাহিনী একযোগে কাজ করছেন। সব বাহিনীর কাজের সমন্বয় করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি দিকনির্দেশনা দিচ্ছেন।

আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিট। কিন্তু নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় অর্ধশতাধিক ফায়ার ইউনিট কাজ করলেও এখনও নেভানো সম্ভব হচ্ছে না আগুন।

এর আগে আজ মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। এরপর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৬টা ১২ মিনিটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিট। তাদের সঙ্গে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনী।

মূলত টিন ও কাঠ দিয়ে নির্মিত বঙ্গবাজার দেশের অন্যতম বৃহৎ কাপড়ের মার্কেট। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এখন পর্যন্ত হতাহতের কোনো খবরও পাওয়া যায়নি।