| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য শেখ হাসিনার অধীনে আমরা কোনোদিন নির্বাচনে যাবো না : মান্না


শেখ হাসিনার অধীনে আমরা কোনোদিন নির্বাচনে যাবো না : মান্না


রহমত নিউজ ডেস্ক     03 April, 2023     09:51 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, নির্বাচন কমিশন জানে বিরোধী দলগুলো নির্বাচনকে আগেই প্রত্যাখ্যান করেছে। তবুও তারা প্রস্তাব দিচ্ছে নির্বাচনে আসার। কারণ বিশ্ববাসীকে দেখাতে হবে, আমরা চেষ্টা করছি– যাতে সবাইকে নিয়ে নির্বাচন করতে পারি। আমি বলবো এটার নাম চেষ্টা না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আমরা কোনোদিন নির্বাচনে যাবো না।

সোমবার (৩ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়া এবং প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যু এবং দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, এই নির্বাচন কমিশন সবার নামও জানে না। সিপিবির কাছে চিঠি দিয়েছে, দলের নাম লিখেছে আরেকটা। এমনই আজকের নির্বাচন কমিশন। এ কারণেই বিরোধী রাজনৈতিক দলগুলো বলেছে আমরা নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ করতে রাজি নই। সরকার জীবনের নিরাপত্তা দিতে পারেন না, এই সরকার যতদিন ক্ষমতায় আছে ততদিন আমার-আপনার পেটে ক্ষুধার আগুন জ্বলবে। তারা রাস্তার নিরাপত্তা দিতে পারে না, জীবনের নিরাপত্তা দিতে পারে না, চাকরির নিরাপত্তা দিতে পারবে না।

সমাবেশে বক্তব্য রাখেন– নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, গণঅধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ।