| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ব্যালটের নির্বাচনেও বিএনপির আগ্রহ নেই : মির্জা ফখরুল


ব্যালটের নির্বাচনেও বিএনপির আগ্রহ নেই : মির্জা ফখরুল


রহমত নিউজ ডেস্ক     03 April, 2023     09:49 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে নাকি নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে ইভিএমে নয়, সব আসনে ব্যালটেই নির্বাচন হবে। এই বিষয়ে একজন সাংবাদিক আমাকে প্রশ্ন করলেন। আমি তাকে বলেছি, এই বিষয়গুলো নিয়ে আমাদের এতটুকু আগ্রহ নেই। কারণ আমার কাছে যেটা মনে হয়… আমরা পরিষ্কার করে বলেছি যে আজকে জাতির যে সংকট, সেই সংকট হচ্ছে নির্বাচনকালীন সময়ে কোন সরকার থাকবে, কী ধরনের সরকার থাকবে, সেই প্রধান সংকট। সেই কারণে আজকে গণতন্ত্র ধবংস হয়েছে। এ কারণে আমাদের যে মূল লক্ষ্য ছিল—১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে যে গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের, সেই জায়গা থেকে আমরা বহু দূর সরে এসেছি।

আজ (৩ এপ্রিল) সোমবার সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনে লেডিজ ক্লাবে আয়োজিত ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

মির্জা ফখরুল বলেন, ‘স্পষ্ট করে বলতে চাই আমরা অনেকগুলো রাজনৈতিক দল একমত হয়েছি, আমরা একমত হয়ে যে কথাগুলো বলছি, এই সরকার জনগণের নির্বাচিত হয়, তারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। তাদের পদত্যাগ করতে হবে। এই সংসদ বিলুপ্ত করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতেই ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে, নতুন নির্বাচনের মধ্য দিয়ে জনগণের মালিকানা প্রতিষ্ঠা করতে হবে। আজকে বাংলাদেশের মানুষের যে সংগ্রাম শুরু হয়েছে, আমরা বিশ্বাস করি—সেই সংগ্রামে দেশের সব রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি এবং সব মানুষ তাদের অধিকার আদায়ে শরিক হবেন এবং তাদের অধিকার আদায় করে নেবেন।’