| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী গুলিস্তান-সায়েন্সল্যাবের বিস্ফোরণে কোনো জঙ্গি সংশ্লিষ্টতা নেই : আইজিপি


গুলিস্তান-সায়েন্সল্যাবের বিস্ফোরণে কোনো জঙ্গি সংশ্লিষ্টতা নেই : আইজিপি


রহমত নিউজ ডেস্ক     13 March, 2023     08:33 PM    


পুলিশের মহাপরিদর্শক-আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের যে ঘটনা এতে নাশকতার কোনো কিছু পাইনি। সায়েন্সল্যাবের বিস্ফোরণেও এমন কিছু পাওয়া যায়নি। আমরা তদন্ত করছি, খতিয়ে দেখছি। আইনগতভাবে যা করার তা করছি। এখন পর্যন্ত জঙ্গি সংশ্লিষ্ট কিছু পাওয়া যায়নি। সিদ্দিক বাজার ও সায়েন্সল্যাবের বিস্ফোরণের ঘটনায় কোনো জঙ্গি সংশ্লিষ্টতা নেই।

আজ (১৩ মার্চ) সোমবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্মাননা স্মারক প্রদান করতে আয়োজিত অনুষ্ঠান শেষে একজন সাংবাদিকের করা প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি স্পেশাল ব্রাঞ্চ-এসবির প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, সাবেক অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম, এসবির উপ-মহাপরিদর্শক আমেনা বেগম, সাবেক ডিআইজি মিলি বিশ্বাস ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান প্রমুখ।

গেল ৭ মার্চ বিকেলে গুলিস্তান এলাকার কাছে নর্থ সাউথ রোডের সিদ্দিক বাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাশাপাশি আরও দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় এ পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে।  তার মাত্র দুইদিন আগে সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হন।    

পার্বত্য অঞ্চলে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ কী পদক্ষেপ নিয়েছে জানতে চাইলে আইজিপি বলেন, সম্প্রতি জঙ্গিদের আস্তানার খোঁজ পাওয়া যায় পাহাড়ে। তাদের অবস্থান চিহ্নিত করে অভিযান পরিচালনা করেছি এবং এখনও সফলভাবে অভিযান পরিচালিত হচ্ছে। এছাড়া গতকাল যে ঘটনা ঘটেছে তা বিচ্ছিন্ন ঘটনা। এ বিষয়ে আইএসপিআর বক্তব্য দেবে। সামগ্রিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা