| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ‘বারবার বিদ্যুতের দাম বৃদ্ধিতে মানুষের জীবনকে অসহায় করে তুলেছে’


‘বারবার বিদ্যুতের দাম বৃদ্ধিতে মানুষের জীবনকে অসহায় করে তুলেছে’


রহমত নিউজ ডেস্ক     05 March, 2023     09:04 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি, অব্যবস্থাপনা ও সরকারের আত্মঘাতী ভুল পদক্ষেপের কারণে পরিস্থিতি সামাল দিতে না পেরে এখন জনগণের উপর এসব অপকর্মের দায় চাপানো হচ্ছে। সরকারের কোনো দায়বদ্ধতা ও জবাবদিহিতা না থাকায় তারা আমলা আর দাতা সংস্থার পরামর্শে যা খুশী তাই করে চলেছে। অনতিবিলম্বে বিদ্যুৎ এর দামবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারসহ যখন তখন দাম বাড়ানোর বিদ্যমান ধারা বন্ধ করতে হবে।  

আজ (০৫ মার্চ) রবিবার সন্ধ্যায় রাজধানীর ডেমরার পাইটি মডেল হাইস্কুল মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ডেমরা থানা উত্তর থানা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানা সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর খানের সভাপতিত্বে এবং মোহাম্মদ নেছার উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারি ডা. মোঃ শহিদুল ইসলাম, বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব এম এইচ মোস্তফা, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক এম এম শোয়াইব প্রমুখ।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সরকারের নির্বাহী আদেশে ইউনিট প্রতি বিদ্যুৎ এর দাম আবার ৫ শতাংশ বাড়ানো হয়েছে। এই নিয়ে গত দুই মাসে তিনবার বিদ্যুৎ এর দাম বাডানো হয়েছে। মাত্র ২৮ দিনের মাথায় আবারও বিদ্যুৎ এর দাম বৃদ্ধির গণদুর্ভোগ সৃষ্টিকারী এই হঠকারী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদ্যুৎ এর দাম বৃদ্ধির ফলে শিল্প, কৃষি, ব্যবসাসহ প্রতিটি ক্ষেত্রেই নেতিবাচক অভিঘাত দেখা দিচ্ছে। জনগণের প্রতি দায়বদ্ধ কোনো সরকার মানুষকে এভাবে কষ্ট দিতে পারে না। বিদ্যুৎ এর দামবৃদ্ধি জনগণকে শাস্তি দেয়ার নামান্তর। মানুষের অসহনীয় জীবন-জীবিকাকে পাত্তা না দিয়ে সরকারের যথেচ্ছ ভুল সিদ্ধান্তে গণদুর্ভোগ চরম থেকে চরমে উঠেছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা