| |
               

মূল পাতা সারাদেশ জেলা সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়িয়েছে : খাদ্যমন্ত্রী


সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়িয়েছে : খাদ্যমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     15 January, 2023     08:46 PM    


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়িয়েছে। দেশের প্রতিটি ইউনিয়নে এখন ৬ থেকে ৭ হাজার মানুষ প্রত্যক্ষভাবে সরকারি সুবিধা ভোগ করছে। ভবিষ্যতে সামাজিক নিরাপত্তার আওতা সরকার আরো বাড়ানো হবে।

আজ (১৫ জানুয়ারি) রবিবার সকাল ১১টায় নওগাঁ জেলার পোরশা উপজেলার গাঙগুরিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জ্বল হোসেন ও গাঙগুরিয়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। কর্মসূচির আওতায় জেলার নিয়ামতপুর-পোরশা- সাপাহার উপজেলার ২০টি ইউনিয়নে ১০ হাজার পিস কম্বল,৫ হাজার পিস চাদর ও ১ হাজার সোয়েটার শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করা হবে।

খাদ্যমন্ত্রী বলেন, এমন কোন ক্ষেত্র নাই যেখানে বর্তমান সরকারের অনুদান পৌঁছে নাই। উন্নয়ন হয়েছে সব ক্ষেত্রে। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে শেখ হাসিনাকেই দেশের রাষ্ট্র ক্ষমতায় রাখতে হবে। গরীব অসহায় মানুষের পাশে সরকার সব সময় ছিলো, একখনও আছে, ভবিষতেও থাকবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতার্ত মানুষের জন্য এই কম্বল দিয়েছেন। সমাজের বিত্তবানদের শীতার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

তিনি আরো বলেন,গরীব মানুষ খাদ্য বান্ধব কর্মসূচিতে বিনামূল্যে চাল পাচ্ছে, ওএমএসে স্বল্পমুল্যে চাল আটা পাচ্ছে।কৃষকও এখন ফসলের নায্য মূল্য পাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আছে বলেই কৃষিতে আমরা অনেক উন্নতি করেছি। জমিতে সেচ ও সারের ব্যবস্থা করা হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। মানুষকে এখন সিদ্ধান্ত নিতে হবে, তাঁরা উন্নয়নের পক্ষে থাকবে নাকি আগুন সন্ত্রাসের পক্ষে যাবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী নওগাঁ পোরশা