| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকারকে বিদায় করাই এখন বিএনপির চ্যালেঞ্জ : খন্দকার মোশাররফ


সরকারকে বিদায় করাই এখন বিএনপির চ্যালেঞ্জ : খন্দকার মোশাররফ


রহমত নিউজ ডেস্ক     01 January, 2023     07:10 PM    


জনগণ রাস্তায় নেমে গেছে, সরকারের আর রেহাই নেই বলে হুঁশিয়ারি দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন বলেন, ১০ দফা বাস্তবায়ন করে খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি এবং সরকারকে বিদায় করাই এখন বিএনপির চ্যালেঞ্জ। ছাত্রদলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে ১০ দফা বাস্তবায়ন করতে হবে। জনগণ রাস্তায় নেমে গেছে, সরকারের আর রক্ষা নেই। ঘোষিত ১০ দফা বাস্তবায়ন বিএনপির সামনে বড় চ্যালেঞ্জ। অন্ধকার কেটে যাবে, আলোর পথে বাংলাদেশ। যুগপৎ আন্দোলনে ইতিহাস সৃষ্টি করা হবে। ছাত্রদলকে গণঅভ্যুত্থানে নেতৃত্ব দিতে হবে।

আজ (১ জানুয়ারী) রবিবার সন্ধ্যায় নয়াপল্টনে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে আয়োজিত ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও সাংগঠনিক সম্পাদক আবু আফসান মো. ইয়াহিয়ার পরিচালনায় ছাত্রসমাবেশে বক্তব্য রাখেন, সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সাবেক ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, রাজিব আহসান, ফজলুর রহমান খোকন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগের অপশাসনে দেশের মানুষ ক্রান্তিকাল অতিক্রম করছে। সব প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে। সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে, তারা ভোটাধিকার ফিরিয়ে দিতে পারবে না। জনগণ এই সরকারকে দেখতে চায় না, তা বিএনপির গণসমাবেশ সফলের মধ্যদিয়ে বার্তা দিয়েছে। আওয়ামী লীগ সহজে ক্ষমতা ছেড়ে দেবে না, তাদের বাধ্য করতে হবে। বিএনপি এজন্য রাজপথকেই বেছে নিয়েছে। সরকারকে বিদায় করা ছাড়া বিকল্প নেই। ছাত্র-যুবসমাজের ঐক্যবদ্ধ আন্দোলনে গণঅভ্যুত্থান সৃষ্টি করে বিদায় করতে হবে। ছাত্রদলকে নেতৃত্ব দিতে হবে। সরকার যত নির্যাতন করুক, নেতাকর্মীদের কারারুদ্ধ করুক, আন্দোলন দমানো যাবে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সরকারি সিন্ডিকেটের লোকজন পকেট ভর্তি করেছে। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে সরকারের অবৈধ নির্দেশ মানার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এজন্য তাদের ওপর বিদেশি নিষেধাজ্ঞা এসেছে।