| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আলেমদের সমন্বয়ে যুগোপযোগী সিলেবাস তৈরির আহবান আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর


আলেমদের সমন্বয়ে যুগোপযোগী সিলেবাস তৈরির আহবান আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর


রহমত নিউজ ডেস্ক     01 January, 2023     06:48 PM    


আপত্তিকর ও উলঙ্গ ছবিযুক্ত কোরআন-হাদীস বিরোধী,বিতর্কিত শিক্ষা সিলেবাস বাতিল করে সংখ্যা গরিষ্ঠ মুসলমানদের শিক্ষা সংস্কৃতির সাথে বর্তমান চাহিদাকে মিলিয়ে শিক্ষা কমিশনে আলেমদের সমন্বয়ে যুগোপযোগী সিলেবাস তৈরি করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, বিজ্ঞান বইয়ের ১১ জন উলঙ্গ নারী পুরুষের ছবি, হিন্দুদের দেব- দেবীর নগ্ন ও অর্ধনগ্ন ছবি, হিন্দু মহিলার শাঁখা পরা ছবি রয়েছে। এছাড়াও দূর্গাপূজা,গীতাঞ্জলিসহ মূর্তিপূজার সংস্কৃতি চর্চা শিক্ষা দেয়া হয়েছে। নবী ও সাহাবীদের নাম বাদ দিয়ে মন্দিরা,প্রিয়াংকা,মিসেল,ডেবিট, প্লাবন, চাকমার মতো অমুসলিম নাম সংযোজন করা হয়েছে।

আজ (১ জানুয়ারী) রবিবার বাদ জোহর দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্মসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, দপ্তর সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম জামালী প্রমুখ।

কুরআন-হাদীস বিরোধী বিতর্কিত সিলেবাসে মাদরাসার নতুন শিক্ষাবর্ষ শুরু হওয়ার সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করে মাদরাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর বিভিন্ন বই এ বিতর্কিত বিষয় অন্তর্ভুক্ত করার প্রতিবাদ জানিয়ে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, পাঠ্যপুস্তকে ডারউইনের বিবর্তনবাদ ও হিন্দুত্ববাদ সংযোজন করে হাজার বছরের ইতিহাস ঐতিহ্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা হয়েছে, এবং বাংলাদেশের কৃষ্টি কালচার বিরোধী বিষয় অন্তর্ভুক্ত করে কোমলমতি শিক্ষার্থীদের বিপথগামী করার চক্রান্ত বাস্তবায়ন হচ্ছে।  ৯২ ভাগ মুসলমানদের বাংলাদেশের ইসলামপ্রিয় তাওহিদী জনতা এ জঘন্য  সিদ্ধান্ত  কিছুতেই মেনে নিবেনা। মনে হয় সরকারের সকল অর্জনকে বিনষ্ট করতেই একটি কুচক্রীমহল ব্রাহ্মন্যবাদী এজেন্ডা বাস্তবায়নে আদাজল খেয়ে মাঠে নেমেছে। বিগত কয়েক মাস যাবত বিতর্কিত এ সিলেবলের বিরুদ্ধে বিভিন্ন ইসলামি সংগঠন সরকারের কাছে স্মারকলিপি প্রদান ও সভা- সমাবেশ করে প্রতিবাদ জানানোর পরও জাতীয় পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কোন কর্ণপাত করেনি। এসসিটিবির সূত্রে জানা গেছে আগামীকাল থেকে ( ২০২৩ ইং ২০২৭ ইং) নাগাদ  প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত বিতর্কিত পাঠ্যপুস্তকে শিক্ষাক্রম চালুর সময় সীমা নির্ধারন করা হয়েছে।