| |
               

মূল পাতা সারাদেশ জেলা ১০ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে


১০ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে


মফস্বল ডেস্ক     02 December, 2022     06:36 PM    


১০ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। গতকাল (০১ ডিসেম্বর) বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য এই পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ধর্মঘটের কারণে চাঁপাইনবাবগঞ্জের বাস টার্মিনাল বা ঢাকা বাসস্ট্যান্ড থেকে রাজশাহী, ঢাকাসহ দেশের সকল রুটে কোনো বাস চলাচল করেনি। তবে জরুরি প্রয়োজনে যাত্রীরা অটোরিক্সা, সিএনজি, মিশুকে করে বিভিন্ন গন্তব্যে যাচ্ছেন। আর এই সুযোগে অটোরিক্সা, সিএনজি, মিশুকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এতে করে সাধারণ যাত্রীরা বিপাকে পড়েছেন।

এ প্রসঙ্গে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু মিয়া বলেন, দাবি আদায়ে সরকারের সাথে বারবার আলোচনা হলেও কোনো ফলপ্রসু সমাধান না হওয়ায় বাধ্য হয়ে বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে সারা দিয়ে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

অন্যদিকে জেলা বিএনপি’র আহবায়ক গোলাম জাকারিয়া বলেছেন, আগামীকাল শনিবার (৩ ডিসেম্বর) বিএনপি’র রাজশাহী বিভাগীয় সমাবেশে প্রচুর জনসমাগম ঠেকাতে সরকার কৌশল করে মালিক-শ্রমিকদের দিয়ে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। তারপরও বিকল্প যানবাহনে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি’র নেতা-কর্মীরা রাজশাহীর সমাবেশস্থলে যাওয়া অব্যাহত রেখেছে।

এদিকে সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ইসমাইল হোসেন জানান, পরিবহন ধর্মঘট অব্যাহত থাকলেও সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু রয়েছে এবং আমদানিকৃত ভুট্টা, পিঁয়াজ, ফল, পাথরসহ অন্যান্য পণ্য বাংলাদেশের ট্রাকে ভর্তি করে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ চাঁপাইনবাবগঞ্জ সদর