| |
               

মূল পাতা জাতীয় সরকার এখন কিছুটা চাপে রয়েছে : পরিকল্পনামন্ত্রী


সরকার এখন কিছুটা চাপে রয়েছে : পরিকল্পনামন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     30 November, 2022     05:35 PM    


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের ব্যাংকিং খাত নিয়ে এখন অনেক আলোচনাই হচ্ছে। কিছু কিছু বিষয় গণমাধ্যমেও আসছে। তবে দু’একটি ঘটনার কারণে গোটা ব্যাংকিং ব্যবস্থা নিয়ে রায় দেওয়া উচিৎ নয়।  এখানে আইন রয়েছে, অন্যায় হয়ে থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কোনো ব্যাংকই দেউলিয়া হবে না। কয়েকদিন আগে একটা গুজব ছড়িয়েছিল যে ব্যাংকে টাকা পাওয়া যাচ্ছে না। যেটা সম্পূর্ণ ভুল। একটা শ্রেণি অসৎ উদ্দেশ্যে এসব গুজব ছড়ায়। সরকার এখন কিছুটা চাপে রয়েছে। প্রধানমন্ত্রী সবাইকে বলছেন মিতব্যয়ী হতে। মূল্যস্ফীতি এখন নিম্নগামী। খাদ্য, তেল, গ্যাসের দাম কমছে। আমাদের দেশেও মূল্যস্ফীতি কিছুটা কমেছে। আগামী মাসে এটা আরও কমে যাবে। কারণ সামনে নতুন ধান, সবজির মৌসুম। সামনে আমাদের অর্থনৈতিক অবস্থা আরও ভালো হবে।

আজ (৩০ নভেম্বর) বুধবার  রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এর আগে, শতভাগ পেনশন সমপর্ণকারী গ্রুপ আয়োজিত আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে ‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ বিষয়ক আলোচনা অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, গত ১৫ থেকে ২০ বছরের তুলনায় বর্তমানে বাংলাদেশের আর্থিক সক্ষমতা অনেক বেড়েছে। বাংলাদেশ আগের চেয়ে ভালো আছে। প্রবীণ সেবায় আপনারা যা চাইছেন, তা করা সম্ভব হবে। তবে সরকার এখন কিছুটা চাপে আছে। আশা করি কয়েক মাসের মধ্যে সে চাপটা কমে যাবে। আমি যখন অর্থ মন্ত্রণালয়ে ছিলাম, তখন সরকারি কর্মকর্তাদের পেনশনের বিষয় নিয়ে কাজ চলছিলো। কিন্তু হতাশার বিষয় হলো, অঙ্কের মারপ্যাঁচে পড়ে সেটা পিছিয়ে গেল। যে কয়টি সরকারের সঙ্গে আপনারা কাজ করেছেন, মানবতার দিক থেকে একটু স্বাচ্ছন্দ্যভাবে থাকার সুযোগ আপনাদের ছিলো। প্রধানমন্ত্রী একজন কল্যাণকামী মানুষ। সরকারি চাকরি শেষে কর্মকর্তা-কর্মচারীরা যেন একটু আয়েশে থাকতে পারেন, সেজন্য বিভিন্ন উদ্যোগ তিনি নিয়েছেন। আপনাদের যে দাবিগুলো আছে, ক্যাবিনেট মিটিংয়ে আমি ব্যক্তিগতভাবে সেগুলো সমাধানের জন্য প্রধানমন্ত্রীর কাছে পেশ করবো। আশা করছি সেগুলো বাস্তবায়ন হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক চিফ হুইপ মো. আব্দুস শহীদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকার কর্মচারী কল্যাণ সমিতির মহাসচিব আবু আলম মো. শহিদ খান প্রমুখ।