| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৫


করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৫


রহমত ডেস্ক     13 November, 2022     07:57 PM    


দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪২৭ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, আজ ৪ হাজার ১১৪ জনের নমুনা পরীক্ষায় নতুন ৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ১ হাজার ৮৩৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২২ জন। আজ করোনা সংক্রমণ কমেছে দশমিক ৩৫ শতাংশ। শনিবার করোনা শনাক্তের হার ছিল ১ দশমিক ২০ শতাংশ। আজ কমে হয়েছে দশমিক ৮৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ৪৭ হাজার ৭৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৬ হাজার ১৬৬ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ।

করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ১৮৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৮৩ হাজার ৭৬১ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪২ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৭০৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৯ জন। শনাক্তের হার দশমিক ৭৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ০৬ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।